তিন তালাকের বিরুদ্ধে এবার মহিলা কমিশনের দ্বারস্থ বিএমএমএ

এবার তিন তালাক প্রথার বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে দ্বারস্থ হলেন ভারতীয় মুসলিম মহিলা আন্দোলনের(বিএমএমএ) সদস্যরা। এব্যাপারে তাঁরা ৫০ হাজার সই সম্বলিত একটি স্মারকলিপি কমিশনের হাতে তুলে দিয়েছেন। বেশ কিছুকাল ধরেই এই প্রথার বিরুদ্ধে ভারতীয় মুসলিম মহিলা আন্দোলন আওয়াজ তুলে আসছিল। অবশেষে আজ তারা তা বন্ধের দাবিতে জাতীয় মহিলা কমিশনের দ্বারস্থ হল।

Updated By: Jun 1, 2016, 04:11 PM IST
তিন তালাকের বিরুদ্ধে এবার মহিলা কমিশনের দ্বারস্থ বিএমএমএ

ওয়েব ডেক্স : এবার তিন তালাক প্রথার বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশনে দ্বারস্থ হলেন ভারতীয় মুসলিম মহিলা আন্দোলনের(বিএমএমএ) সদস্যরা। এব্যাপারে তাঁরা ৫০ হাজার সই সম্বলিত একটি স্মারকলিপি কমিশনের হাতে তুলে দিয়েছেন। বেশ কিছুকাল ধরেই এই প্রথার বিরুদ্ধে ভারতীয় মুসলিম মহিলা আন্দোলন আওয়াজ তুলে আসছিল। অবশেষে আজ তারা তা বন্ধের দাবিতে জাতীয় মহিলা কমিশনের দ্বারস্থ হল।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, দীর্ঘদিন ধরই এই প্রথার বিরুদ্ধে মুসলমান ধর্মাবলম্বী মহিলাদের একাংশ প্রতিবাদ জানিয়ে এসেছে। তারা চায় মুখে নয়, বিবাহ বিচ্ছেদের সময় তা হোক আইনী পথে।

এদিকে, আজকের ঘটনার পর তিন তালাক প্রথার বিরুদ্ধে আরও একবার মুখ খুললেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি মার্কেণ্ডেয় কাটজু। তিনি বলেন, দেশের প্রতিটি নাগরিকের জন্য একই আইন থাকা উচিত।

.