ব্যক্তিগত স্বার্থে নিজের পদের অপব্যবহার করেছেন চিদম্বরম, দিল্লি হাইকোর্টে সওয়াল ইডি-র

দিল্লি হাইকোর্টে ফের ধাক্কা চিদম্বরমের, আইএনএক্স মিডিয়া মামলায় জামিনের জোরাল বিরোধিতা ইডির

Updated By: Nov 2, 2019, 07:07 PM IST
ব্যক্তিগত স্বার্থে নিজের পদের অপব্যবহার করেছেন চিদম্বরম, দিল্লি হাইকোর্টে সওয়াল ইডি-র

নিজস্ব প্রতিবেদন: জামিন পাওয়ার সম্ভাবনা আরও ক্ষীণ হয়ে গেল প্রাক্তণ অর্থমন্ত্রী পি চিদম্বরমের। আইএনএক্স মিডিয়া মামলায় শনিবার দিল্লি হাইকোর্টে চিদম্বরমের জামিনের আবেদনের বিরোধিতা করল এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট।

আরও পড়ুন-করতারপুর করিডর উদ্বোধন অনুষ্টানে পাকিস্তান যেতে চাই, বিদেশমন্ত্রীকে চিঠি সিধুর

কেন্দ্রীয় আর্থিক তদন্ত সংস্থার পক্ষ থেকে জামিনের আবেদনের বিরোধিতা করে বলা হয়, যে ভাবে চিদম্বরম আইন ভেঙেছেন তাতে তাঁকে জামিন পাওয়া উচিত নয়। ব্যক্তিগত লাভের জন্য নিজের পদের অপব্যবহার করেছেন চিদম্বরম। আজ একটি হলফনামা দিয়ে এই যুক্তি খাড়া করেছে ইডি।

জামিনের আবেদনের পরবর্তি শুনানি হবে ৪ নভেম্বর সোমবার। শুনানি হবে বিচারপতি সুরেশ কাইতের আদালতে।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর আইএনএক্স মিডিয়া সংক্রান্ত সিবিআইয়ের করা একটি মামলায় চিদম্বরমকে জামিন দেয় সুপ্রিম কোর্ট। তার পরেও বর্তমানে রয়েছেন তিহাড় জেলে। ইডির করা একটি মামলায় বর্তমানে তিনি ইডি হেফাজতে রয়েছেন।

আরও পড়ুন-টালা ব্রিজ ঘুরে দেখল কেএমডিএ, পূর্তদফতর! ১৫দিনের মধ্যেই জানা যাবে ব্রিজ ভাঙার দিন

২০১৭ সালের ১৫ মে আইএনএক্স মিডিয়ার বিরুদ্ধে একটি মামলা করে সিবিআই। অভিযোগ ছিল বিদেশ থেকে বিনিয়োগ আনার ক্ষেত্রে ফরেন ইনভেস্টমেন্ট বোর্ডের নিয়ম ভেঙেছে কোম্পানি। ২০০৭ সালে চিদম্বরম কেন্দ্রীয় অর্থমন্ত্রী থাকাকালীন ৩০৫ কোটি টাকা আনে আইএনএক্স মিডিয়া। কিন্তু মাত্র ৪.৬২ কোটি টাকা নেওয়ার অনুমতি ছিল তাদের। সেক্ষেত্রে প্রয়োজনীয় অনুমতি দেওয়া হয় চিদম্বরমের মন্ত্রক থেকে। বিদেশের ওই টাকা ঘুরপথে ঢুকেছে চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরমের কোম্পানিতে।

.