এমন করছে যেন আমি রঙ্গা বিল্লা, সুপ্রিম কোর্টে জামিন-আর্জিতে সওয়াল চিদম্বরমের

চলতি মাসে আইএনএক্স মিডিয়ার আর্থিক তছরূপের মামলায় চিদম্বরমের জামিন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট।

Updated By: Nov 27, 2019, 09:27 PM IST
এমন করছে যেন আমি রঙ্গা বিল্লা, সুপ্রিম কোর্টে জামিন-আর্জিতে সওয়াল চিদম্বরমের

নিজস্ব প্রতিবেদন: দুর্নীতি মামলায় গত ৩ মাসের বেশি তিনি জেলে। বুধবার সুপ্রিম কোর্টে শুনানির সময় তাঁর জামিনের বিরোধিতা নিয়ে প্রশ্ন তুললেন পি চিদম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীর বক্তব্য, তাঁর জামিনের বিরোধিতা এমনভাবে করা হচ্ছে, যেন তিনি রঙ্গা বিল্লা। 

চলতি মাসে আইএনএক্স মিডিয়ার আর্থিক তছরূপের মামলায় চিদম্বরমের জামিন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। এরপর সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন চিদম্বরম। বুধবার সুপ্রিম কোর্টে তাঁর জামিনের মামলার শুনানিতে চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল সওয়াল করেন, ''হাইকোর্ট জামিনের আর্জি খারিজ করেছে। এতে একটা ভুল বার্তা যাচ্ছে। মনে হচ্ছে, আমি যেন রঙ্গা বিল্লা।'' ১৯৮২ সালে দুই নাবালিকাকে অপহরণ ও খুনের দায়ে ফাঁসি হয়েছিল রঙ্গা ও বিল্লার। 

সিব্বলের কথায়,''জেলে ৯৯ জিন ধরে রয়েছেন চিদম্বরম। একদিনও জেরা করেনি হয়নি। কোনও সাক্ষীর সঙ্গে মুখোমুখিও বসায়নি। প্রমাণ নষ্টের অভিযোগও মেলেনি এখনও পর্যন্ত। অথচ হাইকোর্ট জামিন দিতে অনীহা করছে।'' তিনি আরও বলেন,''একটা ইমেল, একটা এসএমএস বা নথিও মেলেনি, যার সঙ্গে চিদম্বরমের যোগ রয়েছে। অন্যরা বাইরে রয়েছে। অথচ কিংপিন বলে (চিদম্বরম) জেলে রাখা হয়েছে। কারণ, উনি কার্তি চিদম্বরমের বাবা।''
           

গত ৩০ অক্টোবর থেকে দিল্লির তিহাড় জেলে ঠাঁই হয়েছে পি চিদম্বরমের। ১৫ নভেম্বর তাঁর জামিনের আর্জি খারিজ করে দিল্লি হাইকোর্ট। সেই রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন প্রাক্তন অর্থমন্ত্রী। অগাস্টে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই। বৃহস্পতিবার ফের মামলার শুনানি সুপ্রিম কোর্টে। 

আরও পড়ুন- উপনির্বাচনে তিনে তিন হবে? বিজেপি নেতাদের মতো জ্যোতিষী নই, মন্তব্য পার্থর

.