কাশ্মীরী পণ্ডিত সহ ২০০ জনকে হত্যার 'টার্গেট', জঙ্গিগোষ্ঠীর সঙ্গে গোপন বৈঠক পাক ISI-এর

ISI-এর ছক অনুযায়ী এই হামলা চালাবে কাশ্মীরীরাই। যেজন্য ইতিমধ্যেই উরি ও ট্যাংধারের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পিস্তল, গ্রেনেড এপারে ঢুকতে শুরু করেছে।

Updated By: Oct 15, 2021, 04:09 PM IST
কাশ্মীরী পণ্ডিত সহ ২০০ জনকে হত্যার 'টার্গেট', জঙ্গিগোষ্ঠীর সঙ্গে গোপন বৈঠক পাক ISI-এর

নিজস্ব প্রতিবেদন : লক্ষ্য জম্মু-কাশ্মীরে উপর্যুপুরি হামলা চালানো। আর সেই হামলার নিশানায় রয়েছেন কাশ্মীরী পণ্ডিতরা সহ ২০০ জন। এহেন হামলার ছক কষতেই বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে গোপন বৈঠক করেছে পাক ISI। ২১ সেপ্টেম্বর পাক অধিকৃত কাশ্মীরের মুজফ্ফরবাদেই হয়েছে এই বৈঠক। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম মারফত এমন খবরই সামনে এসেছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থার নজরে ISI ও জঙ্গি সংগঠনগুলির এই গোপন বৈঠকের খবর আসা মাত্রই একটি অ্যালার্ট জারি করা হয়েছে। ওই অ্যালার্টে বলা হয়েছে যে, বৈঠকে ISI জম্মু-কাশ্মীরে এক বড় মাপের হামলা চালানোর ছক কষেছে। পাশাপাশি, ওই বৈঠকে এটাও ঠিক হয়েছে যে, হামলায় যত বেশি সম্ভব ভারতীয়দের মারা হবে। যেসব কাশ্মীরীরা পুলিস, নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা দফতর বা সংস্থার হয়ে কাজ করছে, তাঁদের বেছে বেছে হত্যা করা হবে। একইসঙ্গে 'টার্গেট' হিসেবে বাছা হয়েছে বিজেপি ও আরএসএস-এর সঙ্গে যুক্ত কাশ্মীরী নন এমন মানুষদেরও।

আরও পড়ুন, লাভ জিহাদ! যোগীর রাজ্যে ধর্ষণের পর মহিলার ধর্মান্তরণের অভিযোগ, গ্রেফতার ১

জানা যাচ্ছে, ISI-এর তৈরি 'হিট লিস্ট'-এ ২০০ জনের নাম রয়েছে। উপত্যকায় উত্তেজনা ছড়াতে যাদের খুন করা হবে। যার মধ্যে ভারত সরকার ঘনিষ্ঠ বেশ কয়েকজন সাংবাদিকেরও নাম রয়েছে। নাম রয়েছে কাশ্মীরী পণ্ডিতদেরও। এমনকি, ISI-এর ছক অনুযায়ী এই হামলা চালাবে কাশ্মীরীরাই। যাদের কোনও পূর্ব অপরাধের রেকর্ড নেই। কিন্তু জঙ্গিদের প্রতি সহমর্মিতা আছে। উদ্দেশ্য একটাই, হামলাটিকে 'স্বতঃস্ফূর্ত ও সম্পূর্ণরূপে দেশীয়' বলে প্রচার করা। যেজন্য ইতিমধ্যেই উরি ও ট্যাংধারের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পিস্তল, গ্রেনেড এপারে ঢুকতে শুরু করেছে বলেও অ্যালার্টে বলা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)