Abhinandan Varthaman-এর নতুন ভিডিয়ো প্রকাশ করল Pakistan, কী চাইছেন ইমরান খান !

কেন আবার তারা অভিনন্দন বর্তমানের আরও একটি ভিডিয়ো প্রকাশ করল!

Updated By: Feb 27, 2021, 02:46 PM IST
Abhinandan Varthaman-এর নতুন ভিডিয়ো প্রকাশ করল Pakistan, কী চাইছেন ইমরান খান !

নিজস্ব প্রতিবেদন- আই অ্যাম নট সাপোজ্ড টু টেল ইউ দ্যাট...। মনে আছে নিশ্চয়ই সেই কথাগুলো। প্রতিটি ভারতীয় কানে এখনও সেই কথাগুলো বাজে। শত্রু শিবিরে দাঁড়িয়ে বুক ফুলিয়ে কজনই বা মুখের উপর কথাগুলো বলতে পারেন! উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের (Abhinandan Varthaman) মতো সাহস তো আর সবার থাকে না। তবে তাঁর মতো একজনই গোটা দেশকে সাহস জুগিয়ে যেতে পারেন। পাকিস্তানের মাটিতে পাক সেনার হাতে ধরা পড়ার পরও তাঁদের চোখে চোখ রেখে কথা বলেছিলেন অভিনন্দন বর্তমান। সেই মুহূর্তের ভিডিয়ো ছড়িয়েছিল। তার পর চাপে পড়ে ভারতীয় বায়ু সেনার উইং কমান্ডারকে ভারতে ফিরিয়েছিল পাকিস্তান। কিন্তু সেই পর্ব মিটেছে অনেকদিন হল। এবার নতুন করে কী চাইছে পাকিস্তান! কেন আবার তারা অভিনন্দন বর্তমানের আরও একটি ভিডিয়ো প্রকাশ করল!

আরও পড়ুন-  ঘুরে দাঁড়াছে অর্থনীতি, টানা মন্দা কাটিয়ে দেশের GDP বাড়ল ০.৪ শতাংশ

পাকিস্তানে F-16 বিমান তাড়া করেছিলেন অভিনন্দন বর্তমান। কিন্তু তাঁর মিগ বিমানটি দুর্ঘটনাগ্রস্থ হয়। তিনি প্যারাশুটের মাধ্যমে পাকিস্তানের মাটিতে নামেন। তার পরই পাক সেনার হাতে ধরা পড়েন। তবে পাক সেনার জেরার মুখে দাঁড়িয়ে একবারও ভেঙে পড়েননি অভিনন্দন। এর পর ২০১৯ সালের ১লা মার্চ তিনি দেশে ফেরেন। সেই সময় অভিনন্দনের একটি ভিডিয়ো ছড়িয়েছিল আরও একবার একটি ভিডিয়ো ছড়াল। বলা ভাল, পাকিস্তানের তরফে সেই ভিডিয়ো ছড়ানো হল। পাকিস্তান যে এই ভিডিয়ো প্রোপাগান্ডা চালানোর উদ্দেশ্যে ছড়িয়েছে তা ভালই বোঝা যাচ্ছে। Video-তে একাধিক জায়গায় কাট রয়েছে। ফলে সেটি যে সম্পাদনা করা হয়েছে তা স্পষ্ট। 

এখন প্রশ্ন হচ্ছে, কেন আবার অভিনন্দনের নতুন ভিডিয়ো ছড়াল পাকিস্তান! সেই ভিডিয়োতে ভারতীয় Wing Commander দুই দেশের মধ্যে শান্তি (India Pak Peace) বজায় রাখার কথা বলছেন।  তিনি বলছেন, দুই দেশের মধ্যে শান্তি কীভাবে আসবে তা তিনি জানেন না। তবে শান্তি বজায় থাকা জরুরি। যে সময়ে ভিডিয়ো শুট করা হয়েছিল, অভিনন্দন তখন বন্দি অবস্থায় ছিলেন। ফলে তাঁকে দিয়ে কার্যত জোর করিয়েই পাক সেনা এসব কথা বলিয়েছিল বলে মনে করা হচ্ছে। 

.