Rajnath Singh: পাক সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলা হবে: রাজনাথ

বাংলাদের মুক্তিযুদ্ধে সেনার অবদানের জন্য তাদের প্রতি শ্রদ্ধা জানান রাজনাথ

Updated By: Dec 12, 2021, 02:40 PM IST
Rajnath Singh: পাক সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলা হবে: রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: ভারতে সন্ত্রাসবাদ ছড়ানোর জন্য ফের পাকিস্তানকে নিশানা করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। খুব বেশি দিন নয়, এই সমস্যা শিকড় থেকে উপড়ে ফেলা হবে।

রবিবার দিল্লিতে 'ওয়াল অব ফেম-১৯৭১ ইন্দো-পাক ওয়ার' অনুষ্ঠানে রাজনাথ বলেন, ভারতে জঙ্গি কার্যকলাপ ছড়িয়ে দিতে চায় পাকিস্তান। ১৯৭১ সালে পাকিস্তানি পরিকল্পনা ভেস্তে দেয় ভারতীয় সেনা। আর এখন সন্ত্রাসবাদকে শিকড় থেকে উপড়ে ফেলার চেষ্টা করছি আমরা।

এদিন ওই অনুষ্ঠানে রাজনাথ আরও বলেন, 'বাংলাদেশ গণতন্ত্র আনার ক্ষেত্রে ভারতের যথেষ্ট অবদান রয়েছে। আর গত ৫০ বছরে অনেকটাই উন্নতি করেছে বাংলাদেশ। গোটা দুনিয়ায় এটা একটা উদাহরণ হতে পারে। ভারতীয় সোনার সাফল্য উপলক্ষ্যে এই অনুষ্টানে আয়োজন। ভারতীয় সেনার একটা জয় ইতিহাসের পাশাপাশি দক্ষিণ পূর্ব এসিয়ার ভূগোলটাও বদলে দিয়েছিল।' বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্য়ে দিল্লিতে ইন্ডিয়া গেটে আয়োজন করা হয়েছিল Swarnim Vijay Parv অনুষ্ঠান। সেই অনুষ্ঠানেই বক্তব্য রাখছিলেন রাজনাথ।

আরও পড়ুন-Narendra Modi: ব্যাঙ্ক ডুবলে কী হবে গ্রাহকদের, বড় ঘোষণা মোদীর

বাংলাদের মুক্তিযুদ্ধে সেনার অবদানের জন্য তাদের প্রতি শ্রদ্ধা জানান রাজনাথ। মাঝ মাঝে ভাবি বাঙালি ভাই-বোনদের অপরাধ কী ছিল। তারা অধিকার চেয়েছিল সেটাই তাদের অপরাধ? তারা তাদের সংস্কৃতি-ভাষা ধরে রাখতে চেয়েছিল এটাই সমস্য়া! সরকারে তারা তাদের প্রতিনিধি পাঠাতে চাওয়া অন্যায়! বাঙালি ভাই-বোনদের প্রতি যে অত্যাচার হয়েছিল তা মনুষত্বের উপরে আঘাত। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)