জয়পুরের জেলে পিটিয়ে খুন বন্দি পাকচরকে

জয়পুরের আইজি (কারাগার) রূপেন্দর সিং এই ঘটনার কথা স্বীকার করে জানান, জয়পুর সেন্ট্রাল জেলে পাকিস্তানি বন্দিকে হত্যা করার অভিযোগ উঠেছে

Updated By: Feb 20, 2019, 04:38 PM IST
জয়পুরের জেলে পিটিয়ে খুন বন্দি পাকচরকে
প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: জয়পুর সংশোধনাগারে এক পাকিস্তানি বন্দির মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, জেলের ৩ বন্দির হাতে নির্মমভাবে প্রহৃত হন শাকির উল্লা ওরফে মহম্মদ হানিফ নামে ওই পাকিস্তানি বন্দি। চরবৃত্তির অভিযোগে দোষী সাব্যস্ত হয় মহম্মদ হানিফ।  ঘটনার খবর পেয়েই ছুটে আসে পুলিস এবং একটি মেডিক্যাল দল। পরে, ওই পাকিস্তানি বন্দিকে মৃত বলে ঘোষণা করেন চিকিত্সকরা।

আরও পড়ুন- ভরা ক্ষেতে নামতে দেননি মুখ্যমন্ত্রীর কপ্টার, কৃষককে পিটিয়ে বিষ খাইয়ে খুন করল পুলিস

জয়পুরের আইজি (কারাগার) রূপেন্দর সিং এই ঘটনার কথা স্বীকার করে জানান, জয়পুর সেন্ট্রাল জেলে পাকিস্তানি বন্দিকে হত্যা করার অভিযোগ উঠেছে। জানা যাচ্ছে , ওই বন্দিকে পাথর দিয়ে থেঁতলে খুন করে ওই জেলেরই ৩ আসামী। পুলওয়ামা জঙ্গি হামলার ঘটনার জেরেই পাকিস্তানি বন্দি খুন হয় বলে মনে করা হচ্ছে। তদন্তে নেমেছে জয়পুরের পুলিস।

আরও পড়ুন- সন্ত্রাসবাদ দমনে ভারতের পাশে থাকার আশ্বাস সৌদি যুবরাজের

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ-এর কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলায় মৃত্যু হয় ৪০ জওয়ানের। এই ঘটনার দায় স্বীকার করে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। এরপরই পাকিস্তানের বিরুদ্ধে নানা পদক্ষেপ করতে দেখা যায় নয়াদিল্লিকে। ‘মোস্ট নেশন ফেভারড’ তকমা তুলে নেওয়া হয়। পাকিস্তানি পণ্যের উপর ২০০ শতাংশ আমদানি শুল্ক চাপানো হয়। এমনকি কূটনৈতিক স্তরেও পাকিস্তানকে এক ঘরে করবার চেষ্টা চালাচ্ছে ভারত। এমন জঙ্গি হামালায় স্বভাবতই ক্ষোভে ফুঁসছে দেশবাসী। পাকিস্তানের বিরুদ্ধে প্রতিবাদ, বিক্ষোভ শুরু হয়েছে দেশের নানা প্রান্তে।