সন্ত্রাসবাদ দমনে ভারতের পাশে থাকার আশ্বাস সৌদি যুবরাজের

ভারতীয় উপমহাদেশে সন্ত্রাসবাদ দমনে মোদী সরকারের পাশে থাকার আশ্বাস দিলেন সৌদি যুবরাজ মহম্মদ-বিন-সলমন। একই সঙ্গে তাঁর বার্তা সন্ত্রাসবাদ দমনের বিষয়ে সকলকে সঙ্গে নিয়েই চলতে হবে।

Updated By: Feb 20, 2019, 02:34 PM IST
সন্ত্রাসবাদ দমনে ভারতের পাশে থাকার আশ্বাস সৌদি যুবরাজের
ছবি সৌজন্যে এএনআই

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় উপমহাদেশে সন্ত্রাসবাদ দমনে মোদী সরকারের পাশে থাকার আশ্বাস দিলেন সৌদি যুবরাজ মহম্মদ-বিন-সলমন। একই সঙ্গে তাঁর বার্তা সন্ত্রাসবাদ দমনের বিষয়ে সকলকে সঙ্গে নিয়েই চলতে হবে।

আরও পড়ুন: মোদী আমার বড় ভাই, ভারতের মাটিতে পা দিয়েই বললেন সৌদির যুবরাজ

মঙ্গলবার রাতে সৌদি যুবরাজ ভারতে এসে পৌঁছান। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানান স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার সকালেই রাষ্ট্রপতি ভবনে যান সৌদি যুবরাজ। সেখানে তাঁকে স্বাগত জানান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর পর দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক শুরু হয়। দুই দেশের মধ্যে একাধিক চুক্তিও স্বাক্ষরিত হয়। এর পর প্রধানমন্ত্রী ও সৌদি যুবরাজ যৌথ সাংবাদিক বৈঠক করেন। সেখানেই সৌদি যুবরাজ সন্ত্রাসবাদ দমনে ভারতের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

তিনি বলেন, ''সন্ত্রাসবাদ আমাদের সকলের চিন্তার বিষয়। আমরা এই ইস্যুতে ভারতের পাশে থাকব। সবরকম ভাবে সাহায্য করব। গোয়েন্দা তথ্য দিয়ে সাহায্য করব ভারতকে। সকলকে একসঙ্গে নিয়ে এগিয়ে চলব পরবর্তী প্রজন্মের ভবিষ্যত্ সুরক্ষিত করার জন্য।''

আরও পড়ুন: ভারতের আকাশে উড়ল রাফাল, দেখুন ভিডিয়ো

এদিনের যৌথ সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও পুলওয়ামা হামলার প্রসঙ্গ সামনে এনেছেন। সন্ত্রাসবাদ দমনে ভারত ও সৌদি আরব যে সহমত পোষণ করছে, সেকথাও প্রধানমন্ত্রী জানিয়েছেন।

মোদীর কথায়, ''যে দেশ সন্ত্রাসবাদে ইন্ধন যোগাচ্ছে, তাদের উপর আরও চাপ বাড়াতে সহমত হয়েছি আমরা।''

আরও পড়ুন: আদালত অবমাননার মামলায় সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত অনিল অম্বানি

একই সঙ্গে মোদী একাধিক বিষয়ে সৌদি আরবের সহযোগিতার প্রশংসাও করেছেন।

.