ছবির পিছনে খরা কবলিত লাটুর, সেলফি তুলে বিতর্কে পঙ্কজা মুন্ডে

সম্রাট নিরোকে মনে আছে? রোম পুড়ছে, কিন্তু সেদিকে হুঁশ নেই সম্রাটের। তিনি তখন মনের সুখে বেহালা বাজাতে ব্যস্ত। এও যেন এক ‘নিরো’-র গল্প।

Updated By: Apr 18, 2016, 01:02 PM IST
ছবির পিছনে খরা কবলিত লাটুর, সেলফি তুলে বিতর্কে পঙ্কজা মুন্ডে
ছবি সৌজন্যে ট্যুইটার

ওয়েব ডেস্ক : সম্রাট নিরোকে মনে আছে? রোম পুড়ছে, কিন্তু সেদিকে হুঁশ নেই সম্রাটের। তিনি তখন মনের সুখে বেহালা বাজাতে ব্যস্ত। এও যেন এক ‘নিরো’-র গল্প।

নিদারুণ জলকষ্টে ভুগছে মহারাষ্ট্র। খরা কবলিত লাটুর। আর সেই খরা এলাকা পরিদর্শনে গিয়ে সেলফি তুললেন মহারাষ্ট্রের মন্ত্রী পঙ্কজা মুন্ডে। ব্যাকড্রপে শুকিয়ে যাওয়া মানজারা নদী, রুক্ষ মাটি। সামনে হাসিমুখে গোপীনাথ মুন্ডের মেয়ে। টুইটারে সেই সেলফি পোস্ট করতেই তৈরি হয়েছে বিতর্ক।

প্রবল জলকষ্টে বিধ্বস্ত লাটুর। জলের অভাব মেটাতে কৃষ্ণা নদী থেকে প্রতিদিন ট্রেনে করে ১৫ লাখ লিটার জল খরা এলাকায় সরবরাহ করা হচ্ছে। যদিও, তাঁকে ঘিরে ওঠা বিতর্ক ও অভিযোগ আমল দিতে নারাজ পঙ্কজা। তাঁর দাবি, লাটুরে কীভাবে জল সংরক্ষণের কাজ চলছে, তার প্রমাণ স্বরূপই ওই সেলফি তোলেন তিনি।

এদিকে সুযোগ পেয়ে বিজেপিকে একহাত নিতে ছাড়েনি শিবসেনা। বিজেপিকে “সেলফি অপটিকস পার্টি” বলে কটাক্ষ করে কংগ্রেসও। এর আগে জল নষ্ট নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন মহারাষ্ট্রের কৃষিমন্ত্রী একনাথ খাড়সেও। রিপোর্টে প্রকাশ, খরা কবলিত লাটুরের বেলকুন্দে তাঁর জন্য হেলিপ্যাড তৈরিতে কমপক্ষে ১০ হাজার লিটার জল নষ্ট হয়েছিল।

.