'আমাদের আলাদা করার ষড়যন্ত্র চলছে', মোদি সরকারের বিরোধী বৈঠক নিয়ে অভিযোগ মল্লিকার্জুনের

সোমবার কেন্দ্রীয় সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী চার বিরোধী দলকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

Updated By: Dec 20, 2021, 02:26 PM IST
'আমাদের আলাদা করার ষড়যন্ত্র চলছে', মোদি সরকারের বিরোধী বৈঠক নিয়ে অভিযোগ মল্লিকার্জুনের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শীতকালীন অধিবেশনে (Winter Session of Parliament) রাজ্যসভার ১২ সাংসদকে সাসপেন্ড করার পর থেকেই বিরোধীদের হই-হট্টগোল ও বিক্ষোভে রোজই পন্ড হচ্ছে সংসদ অধিবেশন। বিরোধী দলগুলির সঙ্গে এই বিরোধ মেটাতে রবিবারই কেন্দ্রের তরফে চার বিরোধী দলকে আলোচনার জন্য আমন্ত্রণ জানান হয়। এদিন যোশী, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, শিবসেনা, সিপিআই(এম) এবং সিপিআইকে অধিবেশনর অচলাবস্থার শেষ করতে আহ্বান জানিয়েছেন।

বর্ষীয়ান কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে কেন্দ্রের আমন্ত্রণের জবাবে প্রহ্লাদ যোশীকে চিঠি দিয়ে অভিযোগ করেছেন যে সরকার ১২ জন রাজ্যসভার সাংসদের স্থগিতাদেশ নিয়ে সংসদে চলমান অচলাবস্থা সমাধানের জন্য কয়েকজন দলের প্রতিনিধিদের ডেকে 'বিরোধী দলকে বিভক্ত'' করার চেষ্টা করছেন। বৈঠকে সবাইকেই আমন্ত্রণ করা উচিত ছিল সরকারের।

সোমবার কেন্দ্রীয় সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী চার বিরোধী দলকে আলোচনার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। সোমবার সকাল চার বিরোধী দলের নেতাদের সঙ্গে বৈঠক করার কথা প্রহ্লাদ যোশীর। সেই প্রসঙ্গেই খাড়গে বলেন, ১২ জন সাংসদ সাসপেন্ডের বিষয়ে সমস্ত বিরোধীরা একজোট। তাই সবাইকেই আমন্ত্রণ করা উচিত ছিল সরকারের।

আরও পড়ুন, Election Laws Amendment Bill: আধারের সঙ্গে ভোটার কার্ডের সংযুক্তি, লোকসভায় পেশ হল নির্বাচনী সংশোধনী বিল

শুধু কংগ্রেস ও তৃণমূল নয়, সিপিআই(এম), শিবসেনা, ডিএমকে সহ একাধিক দলের সাংসদদের বাদল অধিবেশন চলাকালীন রাজ্যসভায় বিশৃঙ্খল আচরণ করার অপরাধে শীতকালীন অধিবেশনের শুরুতে সাসপেন্ড করেছিলেন রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডু। 

টুইট করে রাজ্যসভায় তৃণমূলের নেতা ডেরেক ও'ব্রায়েন বলেছেন, তারা সংসদ চলতে দিতে চান না। যে ১২ জলের সাংসদকে সাসপেন্ড করা হয়েছে, সরকার সেইসব দলের নেতাদের বৈঠকে ডেকেছে, বাকি বিরোধীদের বাদ দেওয়া হয়েছে। তিনি বলেছেন, সব বিরোধীর দাবি, আগে সাসপেনশন প্রত্যাহার করা হোক।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.