Parliament security breach: জুতোর মধ্যে তৈরি গর্তে স্মোক বোমা! সংসদ হামলার হাড়হিম ষড়যন্ত্র

শুধুই ভিনরাজ্যের জুতো নয়। সংসদ হানায় মেড ইন চায়না স্মোক ক্যান।চশমা গ্লাভস পরেই  সুরক্ষার ঘেরাটোপেই ব্যাবহার। মুম্বই থেকে কেনা পাঁচটি ক্যানের গায়েই সতর্কীকরণ। লোকসভায় ঘটতে পারত বড় বিপদ। 

Updated By: Dec 15, 2023, 11:17 AM IST
Parliament security breach: জুতোর মধ্যে তৈরি গর্তে স্মোক বোমা! সংসদ হামলার হাড়হিম ষড়যন্ত্র
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জুতোর মধ্যে তৈরি গর্তের আড়ালে রাখা হয় স্মোক বোমা। সম্পূর্ণ ষড়যন্ত্র করে সংসদে ঢোকে দুই অভিযুক্ত। লখনউ থেকে বিশেষ দুই জোড়া জুতো কেনে অভিযুক্তরা। দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে এমনই দাবি পুলিসের। ইতিমধ্যেই ধৃত আরও চার জনের সাত দিনের পুলিস হেফাজতের নির্দেশ আদালতের। চার অভিযুক্তের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে দিল্লি পুলিস সূত্রে খবর।

আরও পড়ুন, Parliament Attack | Lalit Jha: সংসদ হানার মাস্টারমাইন্ড ললিত ঝা গ্রেফতার

শুধুই ভিনরাজ্যের জুতো নয়। সংসদ হানায় মেড ইন চায়না স্মোক ক্যান। চশমা গ্লাভস পরেই সুরক্ষার ঘেরাটোপেই ব্যাবহার। মুম্বই থেকে কেনা পাঁচটি ক্যানের গায়েই  সতর্কীকরণ। লোকসভায় ঘটতে পারত বড় বিপদ। FIRএ শঙ্কা পুলিসের। শুধুই ললিত নয়। দিল্লির থানায় আত্মসমর্পণ রাজস্থানের জোড়া শাগরেদেরও। স্পেশাল সেলের কব্জায় নাগৌরের দুই ভাই। সোশ্যাল মিডিয়ার পেজেই আলাপ। ধৃত নীলমের সঙ্গে যোগাযোগ মহেশ-কৈলাশের।  

এক পুলিস আধিকারিক জানিয়েছেন, মহেশ ললিত ঝা-র সঙ্গে ছিলেন এবং তাঁদের স্পেশ্যাল সেলের হাতে তুলে দেওয়া হয়েছে। তিনি আরও জানান, ললিতকে গ্রেফতার করা হলেও মহেশকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদেই কৈলাসের ভূমিকা সামনে আসে এবং তাকেও আটক করা হয়। পুলিস জানিয়েছে, ললিত বাসে করে রাজস্থানে গিয়েছিল। সেখানে দিল্লি ফেরার আগে সে মোবাইল ফোন নষ্ট করেছে বলে সন্দেহ করা হচ্ছে। পুলিস মহেশের বক্তব্য খতিয়ে দেখলেও সে রাজস্থানে মহেশের সঙ্গেই ছিল বলে দাবি করেছে।

ললিত ঝা এবং মহেশ ভগত সিং ফ্যান ক্লাবের মাধ্যমে একে অপরকে চেনেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তদন্তকারীরা জানান, মহেশও সংসদে 'প্রতিবাদে' অংশ নিতে চেয়েছিলেন, কিন্তু তা করতে পারেননি। পুলিসকে যা বলেছে, সবই খতিয়ে দেখা হচ্ছে। এর আগে এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। সাগর শর্মা ও মনোরঞ্জন ডি, যিনি ভিজিটর গ্যালারি থেকে লাফিয়ে পড়ে লোকসভার ভিতরে রঙিন ধোঁয়া ছড়ানোর আগে তিন স্তর নিরাপত্তা সাফ করে দেন এবং আমোল শিন্ডে এবং নীলম সিং। যিনি সংসদের বাইরে স্লোগান দেন, বৃহস্পতিবার তাদের সাত দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Parliament Attack: সংসদ হামলায় নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ ATS-এর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.