Parliament Attack | Lalit Jha: সংসদ হানার মাস্টারমাইন্ড ললিত ঝা গ্রেফতার

একদিন পার। সংসদের হানার নেপথ্যে কারা? ৪ অভিযুক্ত এখন পুলিসের হেফাজতে। তবে মূলচক্রী হিসেবে উঠে এসেছে এই ললিত ঝায়ের নাম। ঘটনার পর থেকে পলাতক সে।

Updated By: Dec 14, 2023, 11:30 PM IST
Parliament Attack | Lalit Jha: সংসদ হানার মাস্টারমাইন্ড ললিত ঝা গ্রেফতার

পিয়ালী মিত্র: খোঁজ চলছিল জোরকদমে। অবশেষে পুলিসের জালে সাংসদ হানার মূলচক্রী ললিত ঝাঁ। দিল্লি থেকে গ্রেফতার করা হল তাঁকে। ধৃতদের সঙ্গে ললিতকে মুখোমুখি বসিয়ে জেরা করবে দিল্লি পুলিস। সূত্রের খবর তেমনই।

আরও পড়ুন:  Parliament Attack: সংসদ হামলায় নকশাল যোগ? অভিযুক্ত সাগর শর্মার পরিবারকে জিজ্ঞাসাবাদ ATS-এর...

একদিন পার। সংসদের হানার নেপথ্যে কারা? ৪ অভিযুক্ত এখন পুলিসের হেফাজতে। তবে মূলচক্রী হিসেবে উঠে এসেছে এই ললিত ঝায়ের নাম। ঘটনার পর থেকে পলাতক সে। এদিন দিল্লির কর্তব্যপথ এলাকা থেকে সেই ললিতকে গ্রেফতার করল দিল্লি পুলিস।

এদিকে সাংসদ হানার মূলচক্রীর ডেরা হদিশ মিলেছে কলকাতায়। শিক্ষক পরিচয়ে বড়বাজারে বাড়ি ভাড়া নিয়েছিল ললিত। সেই বাড়িতে ছিল চার-পাঁচ বছর। এরপর বছর দেড়েক আগে তালা ঝুলিয়ে পগাড়পার। ছবি দেখে তাঁকে চিনেছেন পড়শিরা। শুধু তাই নয়, বেশ কয়েকটি জেরা ছিল মধ্য কলকাতায়ও।

বাবা ছিলেন পুরোহিত। তাঁর মাধ্যমে গিরিশ পার্কে বাড়ি ভাড়া নিয়েছিলেন ললিত। সেই বাড়িতেই টিউশনি পড়াতেন তিনি। তবে এলাকায় কারও সঙ্গেই মেলামেশা করতেন না, দাবি স্থানীয় বাসিন্দাদের। সূত্রের খবর, কলকাতা থেকে দিল্লি পৌঁছয় ললিত। কবে? ১০ ডিসেম্বর। তাঁর কাছে মোবাইল রেখেছিল বাকি ৪ অভিযুক্ত। একটি ভিডিয়ো-ও আপলোড করে সে।

আরও পড়ুন:  Parliament Attack: সংসদ হামলার মূলচক্রীর সঙ্গে তৃণমূল বিধায়কের ছবি ফাঁস বিজেপির!

কোথায় গেল? ললিতের এক ভাই থাকেন কলকাতায়। সন্ধে থেকে তাঁকে জেরা করছিলেন সেন্ট্রান আইবি ও কলকাতায় পুলিসের এসটিএফের আধিকারিকরা। এরপরই দিল্লিতে ধরা পড়ে ললিত। বাকি ৪ অভিযুক্তকে ৭ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লি পাতিয়ালা হাউস কোর্ট।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.