বিমানেই হৃদরোগে মৃত্যু হল যাত্রীর, জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের

উড়ানের কিছু ক্ষণ পরই হৃদরোগে আক্রান্ত হন বিমানের এক যাত্রী। তাঁকে বাঁচানোর জন্য যথা সম্ভব চেষ্টা করেন এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৯৬৭-এর কর্মীরা। 

Updated By: Jun 5, 2019, 08:23 AM IST
বিমানেই হৃদরোগে মৃত্যু হল যাত্রীর, জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: তিরুঅনন্তপুরম থেকে শারজা যাওয়ার পথে মাঝ আকাশে বিমানের মধ্যেই মৃত্যু হল এক যাত্রীর। যে কারণে জরুরি অবতরণ করাতে হল শারজাগামী এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৯৬৭-এর।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে উড়ানের কিছু ক্ষণ পরই হৃদরোগে আক্রান্ত হন বিমানের এক যাত্রী। তাঁকে বাঁচানোর জন্য যথা সম্ভব চেষ্টা করেন এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৯৬৭-এর কর্মীরা। পরিস্থিতি বেগতিক বুঝে বিমানচালক জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। তড়িঘড়ি তিরুঅনন্তপুরমের বিমানবন্দরেই ফিরে আসে বিমানটি। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। বাঁচানো যায়নি ওই যাত্রীকে।

আরও পড়ুন: ‘অনামী শৃঙ্গের’ কোলেই মিলল ৫ পর্বতারোহীর দেহ, বাকিদের খোঁজে চলছে কপ্টার-তল্লাশি

এর কিছু দিন আগেই এমনই একটি ঘটনা ঘটেছিল এয়ার ইন্ডিয়ার অন্য একটি বিমানে। ঘটনাটি ঘটে ১৯ মে। দিল্লি থেকে মাসকাট যাওয়ার পথে উড়ানের কিছু ক্ষণ পরই হৃদরোগে আক্রান্ত হন ওই বিমানের বছর তেত্রিশের এক যাত্রী। যাত্রীকে বাঁচাতে বিমানটি জামনগর এয়ার ফোর্স বেসে জরুরি ভিত্তিতে অবতরণ করে। এর জন্য বায়ুসেনার বিশেষ অনুমতি নিতে হয়েছিল। কারণ, এমনিতে বাণিজ্যিক কোনও বিমানকে বায়ুসেনার বেসে অবতরণের অনুমতি দেওয়া হয় না। অসুস্থ যাত্রীকে জামনগরের গুরু গোবিন্দ সিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গিয়েছে, ওই যাত্রীকে বাঁচাতেই এই বিশেষ অনুমতি দেওয়া হয়।

.