Peacock Curry: 'পিকক কারি'? ভ্লগ আমার নাচে রে আজিকে, ময়ূরের মতো নাচে রে...

Peacock Curry Recipe Video: রান্নাবান্না, খাওয়া-দাওয়ার বিষয় নিয়ে রিল বা ভিডিয়ো করার একটা প্লাবন উঠেছে যেন হালে। সামান্য চা-টোস্টের দোকান থেকে শুরু করে ইডলি-বড়া পাও-রোল সেন্টার-- কোনও কিছুই বাদ পড়ে না এদের ক্যামেরার কবল থেকে! আর তা করতে-করতেই এই কাণ্ড?

Updated By: Aug 12, 2024, 04:09 PM IST
Peacock Curry: 'পিকক কারি'? ভ্লগ আমার নাচে রে আজিকে, ময়ূরের মতো নাচে রে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রান্নাবান্না, খাওয়া-দাওয়ার বিষয় নিয়ে রিল বা ভিডিয়ো করার একটা প্লাবন উঠেছে যেন হালে। সামান্য চা-টোস্টের দোকান থেকে শুরু করে ইডলি-বড়া পাও-রোল সেন্টার-- কোনও কিছুই বাদ পড়ে না এদের ক্যামেরার কবল থেকে। আর এটা হতে-হতে এখন এমন একটা পরিস্থিতি এসেছে যে, আর নতুন কিছু যেন বাকি নেই!

আরও পড়ুন: R G Kar Incident: 'এক্স-আরজিকর এক রাজনৈতিক ব্যক্তির মদতেই...', ইস্তফার পরই 'বোমা' ফাটালেন পদত্যাগী অধ্যক্ষ!

অথচ, ফুড ভ্লগারদের একটা নিজের উপর চাপের ব্যাপার আছে। চাপ নিয়ে ফেলেছেন তাঁরা। নির্দিষ্ট সময়ের ব্যবধানে তাঁরা একটা করে এপিসোড আপলোড করবেনই। আর এই করতে গিয়েই বোধ হয় কাল হল এক ইউটিউবারের!

অভিযোগ, ওই ইউটিউবার পিকক কারির ছবি ও রেসিপি পোস্ট করেছেন। তাঁর পোস্ট করা সেই ছবির সূত্র ধরে গ্রেফতার হলেন ওই ফুড ভ্লগার। ওই ভদ্রলোকের বাস তেলঙ্গানার টাঙ্গাল্লাপল্লি গ্রামে। সেখানে ছুটে যায় পুলিস। তাঁরা সেখানে গিয়ে অবশ্য চিকেন কারির মতো একটা রান্না দেখতে পান। সঙ্গে সঙ্গে সেই নমুনা সংগ্রহ করে ফরেসন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়।

ময়ূর এ দেশের জাতীয় পাখি। শুধু জাতীয় পাখি বলেই নয়, ময়ূর নিয়ে ভারতের সংস্কৃতিতে বহু স্তর-স্তরান্তর। ময়ূরের পালক মাথায় ধারণ করেন স্বয়ং শ্রীকৃষ্ণ। ফলে, ময়ূর নিয়ে একটা আবেগের জায়গা ভারতবাসীর মনে রয়েছে, বিশেষ করে হিন্দুমানসে। এই প্রেক্ষিতে ময়ূরের মাংস নিয়ে এই কাণ্ড খুবই উত্তেজনাপূর্ণ একটা আবহের জন্ম দিয়েছে।

আরও পড়ুন: Defence Exports: প্রতিরক্ষায় আত্মনির্ভর? বিশ্বের প্রায় ৯০টি দেশ ভারত থেকে কেন মিসাইল, রকেট, সাঁজোয়া গাড়ি...

শুধু আবেগি মানুষজনই নন। ক্ষেপে উঠেছেন পরিবেশপ্রেমীরাও। রেগে গিয়েছেন অ্যানিমাল রাইট অ্যাক্সিভিস্টরাও। সকলেই ঠিক কী ঘটেছে তা জানার জন্য আগ্রহী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.