বাজির তীব্র আওয়াজে চাপা পড়ে যায় ট্রেনের শব্দ, অমৃতসরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬০

পঞ্জাবের অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এখনও পর্যন্ত ৬০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত ৭২। এদের অমৃতসরের বিভিন্ন হাসপাতালে চিকতসা করা হচ্ছে।

Updated By: Oct 20, 2018, 09:37 AM IST
বাজির তীব্র আওয়াজে চাপা পড়ে যায় ট্রেনের শব্দ, অমৃতসরের দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬০

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাবের অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। এখনও পর্যন্ত ৬০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত ৭২। এদের অমৃতসরের বিভিন্ন হাসপাতালে চিকতসা করা হচ্ছে।

উল্লেখ্য, শুক্রবার দশেরায় রাবণ দহনের অনুষ্ঠান চলছিল অমৃতসর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে ধোবিঘাটে। কমপক্ষে ৭০০০ লোক রাবণ দহণ দেখতে জড়ো হয়েছিলেন বলে পুলিসের দাবি। এদের মধ্যে অনেকেই দাঁড়িয়েছিলেন ধোবিঘাটের জোড়া ফটক ক্রসিংয়ের কাছে রেল লাইনের ওপরে। কারণ ওখান থেকে দহণের দৃশ্য অনেক ভালো দেখা যায়।

আরও পড়ুন-অমৃতসরে অনুমতি ছাড়াই রাবণ দহনের অয়োজন কংগ্রেসের, বিস্ফোরক অভিযোগ

বাজির তীব্র আওয়াজের মধ্যেই জলন্ধর-অমৃতসর ডিএমইউ লাইনে দাঁড়িয়ে থেকা দর্শকদের পিষে দিয়ে চলে যায়। কয়েক মিনিটের মধ্যে পাশের লাইনে চলে আসে অমৃতসর-হাওড়া এক্সপ্রেস। আচমকা দুর্ঘটনার ঘোর কাটিয়ে অনেকই লাফিয়ে লাইন থেকে সরে যায়। তা না হলে আরও দুর্ঘটনা আরও বড় আকার ধারন করত।

প্রত্যদর্শীদের বায়ান অনুযায়ী দর্শকদের অনেকই রাবণ দহনের ছবি বা ভিডিও তুলছিলেন। অনেকে সেলফি নিচ্ছিলেন। বাজির তীব্র আওয়াজে ট্রেন আসার শব্দ শুনতেই পাননি দর্শকরা। রেলের পক্ষ থেকে জাননো হয়েছে চালক এমার্জেন্সি ব্রেক কষলেও তা কাজ করেনি।

আরও পড়ুন-রাবণ দহনের ভিড়ে আচমকা তীব্র গতিতে ছুটে এল ট্রেন, দেখুন মর্মান্তিক ভিডিও 

এদিকে, শনিবার হাসপাতালে আহতদের দেখতে যান পঞ্জাব সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। পরে তিনি সাংবাদিকদের বলেন, কয়েক মিনিটের মধ্যে দুর্ঘটনা ঘটে যায়। ট্রেন কোনও হর্ন দেয়নি। এনিয়ে রাজ্য সরকার তদন্ত করবে।

শনিবার সকালে অমৃতসরে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। ইতিমধ্যেই তিনি মৃতদের পরিবারপিছু ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রয়োজন হলে আহতদের কোনও বেসরকারি হাসাপাতালে নিয়ে গিয়েও চিকতসা করানো হবে।

.