Haryana Mosque Attacked: রমজান মাসে নামাজ চলাকালীন মসজিদে ঢুকে তাণ্ডব, নামাজিদের বেধড়ক মার-ভাঙচুর

Haryana Mosque Attacked: নামাজ চলাকালীন হামলা। মসজিদের ভেতরে ঢুকে তাণ্ডব করে গ্রামেরই কিছু লোকজন। পুলিস এখনও হামলার কারণ খুঁজচে। তবে ১৬ জনকে গ্রেফতার করেছে....

Updated By: Apr 10, 2023, 03:13 PM IST
Haryana Mosque Attacked: রমজান মাসে নামাজ চলাকালীন মসজিদে ঢুকে তাণ্ডব, নামাজিদের বেধড়ক মার-ভাঙচুর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নামাজ চলাকালীন মসজিদে ঢুকে তাণ্ডব চালল ১৫-২০ জনের অস্ত্রধারী একটি দল। মসজিদে ভাঙচুর ও নামাজিদের বেধড়ক মারধর করে হামলাকারীরা। ওই হামলায় আহত হয়েছেন ৯ জন। এনিয়ে তোলপাড় হরিয়ানার সোনিপথ।

আরও পড়ুন-জামিন পেলেন জিতেন্দ্র তিওয়ারি, দেওয়া হল এই ৫ কড়া শর্ত

রবিবার রাতে তারাবির নামাজ চলাকালীন ওই হামলার ঘটনা ঘটে সোনিপথের সান্দাল কালান গ্রামে। গ্রামের লোকজনই মসজিদে আক্রমণ করে বলে জানা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ওই হামলার ছবি ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা হিয়েছে আগ্নেয়াস্ত্র ও বাঁশের লাঠি নিয়ে ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে হামলাকারীদের। 

এতবড় একটা ঘটনা অথচ পুলিসের দাবি হামলার কারণ এখনও স্পষ্ট নয়। তবে ১৯ জনের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। পুলিস এখনওপর্যন্ত ১৬ জনেক গ্রেফতার করেছে। সোনিপথের সিভিল হাসপাতালে আহতদের ভর্তি করা হয়েছে। যারা আহত হয়েছেন তাদের মধ্য়ে মহিলারাও রয়েছেন। ঘটনা ঘটরা পরপরই গ্রামে মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিস। সোনিপথ শিল্পাঞ্চল হওয়ায় আইনশৃঙ্খলা বজায় রাখায় কোনও খামতি রাখতে চাইছে না পুলিস।

উল্লেখ্য়, ২০২২ সালের অক্টোবরে প্রায় একই ধরনের ঘটনা ঘটেছিল গুরুগ্রামের এক গ্রামের মসজিদে। সেখানে উত্তেজিত জনতা মসজিদে ঢুকে পড়ে প্রবল মারধর করে নামাজিদের। পাশাপাশি তাদের গ্রাম ছাড়া করারও হুমকি দেয়। ওই ঘটনায় পুলিসে অভিযোগ করেন সুবেদার বদর মহম্মদ।

সুবেদার বদর মহম্মদ তাঁর অভিযোগে বলেন, রাজেশ চৌহান নামে এলাকার এক যুবক ২০০ জনকে নিয়ে মসজিদে হামালা চালায়। তারা প্রথম মসজিদ ঘিরে ধরে। পর লাঠিসোঁটা নিয়ে মসজিদের ভেতরে ঢুকে পর। নামাজিদের মারধরের পাশাপাশি তাদের গ্রামছাড়া করার হুমকি দেয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.