এখন থেকে রোজই বাড়তে পারে পেট্রোল, ডিজেলের দাম!

১৫ দিন পরপর নয়, এবার থেকে দৈনিক পেট্রোল ও ডিজেলের দাম নির্ধারণ করবে দেশের রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলি। তাদের পক্ষ থেকে এই বিষয়ে আলোচনা করে সহাবস্থানে আসার চেষ্টা করা হচ্ছে বলে, সংবাদ সংস্থা সূত্রে জানানো হয়েছে।

Updated By: Apr 7, 2017, 05:04 PM IST
এখন থেকে রোজই বাড়তে পারে পেট্রোল, ডিজেলের দাম!

ওয়েব ডেস্ক : ১৫ দিন পরপর নয়, এবার থেকে দৈনিক পেট্রোল ও ডিজেলের দাম নির্ধারণ করবে দেশের রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলি। তাদের পক্ষ থেকে এই বিষয়ে আলোচনা করে সহাবস্থানে আসার চেষ্টা করা হচ্ছে বলে, সংবাদ সংস্থা সূত্রে জানানো হয়েছে।

ভারতে ৯০ শতাংশ পেট্রোপণ্যের রেগুলেশন করে রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলি। তাদের মধ্যে ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম ও হিন্দুস্তান পেট্রোলিয়ামের মত সংস্থাগুলি ইতিমধ্যেই বিষয়টি নিয়ে দফায় দফায় আলোচনায় বসেছে। দ্রুত সুরাহা বের করার চেষ্টায় রয়েছে তারা।

আরও পড়ুন- EPFO-র এই সিদ্ধান্তে উপকৃত হবেন ৫০ লাখেরও বেশি মানুষ!

বর্তমানে প্রতি ১৫ দিন পরপর দেশে পেট্রোপণ্যের দাম ঠিক করা হয়। বিশ্ব বাজারে অশোধিত তেলের দাম বৃদ্ধি বা হ্রাসের ওপর নির্ভর করতে হয় তাদের। তার ওপর ভিত্তি করেই ভারতের বাজারে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ানো বা কমানো হয়। যদিও, বিষয়টি নিয়ে এখনই কোনও মন্তব্য করতে চায়নি রাষ্ট্রায়ত্ত্ব তেল সংস্থাগুলি।

.