Fuel Price Cut: বড় খবর, পেট্রোল ৫ টাকা ও ডিজেল ৩ টাকা দাম কমল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দাম কমল জ্বালানির (Fuel Price Cut)। দাম কমল পেট্রোল (Petrol) ও ডিজেলের (Disel)। পেট্রোলের দাম ৫ টাকা আর ডিজেলের দাম ৩ টাকা কমাল মহারাষ্ট্র সরকার (Maharashtra Government)। দাম কমানোর জেরে চাপ পড়বে সেই রাজ্যের ভাঁড়ারেও। বছরে ৬০০০ কোটি টাকা রাজস্ব ক্ষতি হবে সরকারের। 

তবে সরকারের এই পদক্ষেপ মুদ্রাস্ফীতিকে লাগাম টানবে বলে আশাবাদী 'মহা' সরকার। বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নেয় একনাথ শিন্ডের মহারাষ্ট্র মন্ত্রিসভা। উদ্ধব ঠাকরের সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে ক্ষমতায় এসেই বড় পদক্ষেপ নিল শিন্ডে সরকার। 

প্রসঙ্গত, ২ সপ্তাহ আগে ক্ষমতায় এসেই একনাথ শিন্ডে ঘোষণা করেছিলেন যে, রাজ্যবাসীকে খানিক সুরাহা দেবেন তিনি। জ্বালানির উপর থেকে ভ্যাট বা VAT কমাবেন তিনি। তারপরই এদিন এই সিদ্ধান্ত। এরফলে শুক্রবার থেকে মুম্বইতে এক লিটার পেট্রোলের দাম পড়বে ১০৬ টাকা। আর এক লিটার ডিজেলের দাম পড়বে ৯৪ টাকা।  

সরকারের এই সিদ্ধান্ত প্রসঙ্গে বলতে গিয়ে উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিশ বলেন, "এটা মানুষের কল্যাণে শিবসেনা-বিজেপি সরকারের প্রতিশ্রুতিরই প্রতিফলন।" 

আরও পড়ুন, Pet Pitbull: ছেলের আদরের পোষ্য পিটবুল পেট চিরে মারল মাকে!

চামচা, দুর্নীতিগ্রস্ত, জুমলা... লম্বা লিস্ট! সংসদে বলা‌ যাবে না আর কোন কোন শব্দ? কী বলছেন বিরোধীরা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Petrol by 5 rupees and Disel 3 by rupees, Fuel Price Cut by Maharashtra Government
News Source: 
Home Title: 

বড় খবর, পেট্রোল ৫ টাকা ও ডিজেল ৩ টাকা দাম কমল!

Fuel Price Cut: বড় খবর, পেট্রোল ৫ টাকা ও ডিজেল ৩ টাকা দাম কমল!
Caption: 
ফাইল ছবি
Yes
Is Blog?: 
No
Section: