টানা ১৪ দিন ধরে বেড়ে চলেছে, জেনে নিন কলকাতায় কত হল পেট্রলের দর

কয়েকদিন আগেই কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছিলেন, জ্বালানির দাম কমানোর জন্য সরকার শীঘ্রই কিছু করবে। তবে তিনি জানিয়ে দিতে ভোলেননি, পেট্রলিয়াম উৎপাদক দেশগুলি উৎপাদন কমিয়ে দিয়েছে। ফলে দাম বেড়েছে অপরিশোধিত তেলের

Updated By: May 27, 2018, 03:27 PM IST
টানা ১৪ দিন ধরে বেড়ে চলেছে, জেনে নিন কলকাতায় কত হল পেট্রলের দর

নিজস্ব প্রতিবেদন: পেট্রল-ডিজেলের দাম কোথায় গিয়ে থামবে সেটাই এখন দেখার। রবিবারও বাড়ল জ্বালানির দাম। এনিয়ে টানা ১৪ দিন ধরে বেড়ে চলেছে পেট্রল-ডিজেলের দাম। দাম বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীর দফতরে একটি জরুরি বৈঠক হয়েছে গত বুধবার। তার পরেও দাম কমার কোনও লক্ষণ নেই।

আরও পড়ুন-পাট নেই, জুটমিলে পড়ল তালা; কর্মহীন ৪০০০ শ্রমিক

রবিবার পেট্রলের দাম দিল্লিতে হল ৭৮.১২ টাকা প্রতি লিটার। অন্যদিকে, মুম্বইয়ে দাম হল লিটারপিছু ৮৫.৯৩ টাকা, কলকাতায় লিটারপিছু দাম হল ৮০.৭৬ টাকা ও চেন্নাইয়ে এই দাম হল ৮১.১১ টাকা প্রতি লিটার।

অন্যদিকে, ডিজেলও দাঁড়িয়ে নেই। দিল্লিতে এক লিটার ডিজেলের জন্য গুনতে হচ্ছে ৬৯.০৬ টাকা। কলকাতায় এই দাম ৭১.৬১ টাকা, মুম্বইয়ে ৭৩.৫৩ টাকা ও চেন্নাইয়ে ডিজেলের দাম হল ৭২.৯১ টাকা প্রতি লিটার।

কয়েকদিন আগেই কেন্দ্রীয় পেট্রলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছিলেন, জ্বালানির দাম কমানোর জন্য সরকার শীঘ্রই কিছু করবে। তবে তিনি জানিয়ে দিতে ভোলেননি, পেট্রলিয়াম উৎপাদক দেশগুলি উৎপাদন কমিয়ে দিয়েছে। ফলে দাম বেড়েছে অপরিশোধিত তেলের।

আরও পড়ুন-সোশ্যাল মিডিয়ায় গুজবের শিকার, ছেলেধরা সন্দেহে পিটিয়ে খুন আদিবাসী যুবককে

প্রসঙ্গত, তেলের অগ্নিমূল্য কম করার জন্য প্রেট্রলিয়াম পণ্যের ওপরে জিএসটি লাগুর প্রস্তাব দিয়েছিলেন ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান। তবে এখনও প‌র্যন্ত তেলের দাম কমাতে কোনও কিছুই ব্যবস্থা নেওয়া হয়নি সরকারের তরফে।

.