ফ্ল্যাটের ভাড়া ৩৩ হাজার টাকা, পকেটমারি করেই বিলাসবহুল জীবন-যাপন যুবকের

আগেরবার গ্রেফতার হওয়ার পর পুনের ইয়েরওয়াড়া জেলে ছিল কুশভ। জেলে তাঁর সঙ্গে ছিল মুম্বই হামলার সঙ্গে যুক্ত পাকিস্তানি জঙ্গি আজমল কাশভ। 

Updated By: Dec 25, 2019, 05:20 PM IST
ফ্ল্যাটের ভাড়া ৩৩ হাজার টাকা, পকেটমারি করেই বিলাসবহুল জীবন-যাপন যুবকের

নিজস্ব প্রতিবেদন : যে ফ্ল্যাটে তিনি থাকেন সেটির মাসিক ভাড়া ৩৩ হাজার টাকা। ৩৩ বছরের পকেটমার থানেদার সিং কুশভের জীবন-যাপনে চমকে যাওয়ার মতো আরও অনেক কিছুই রয়েছে। স্রেফ পকেটমারি করেই সে দুই ছেলেমেয়েকে আন্তর্জাতিক স্কুলে পড়াশোনা শেখায়। যার জন্য তাঁকে বছরে মাথাপিছু প্রায় দু লক্ষ টাকা খরচ করতে হয়।  কিন্তু কথায় রয়েছে, চুরি বিদ্যা মহা বিদ্যা যদি না পড়ো ধরা! কুশভেরও তাই শেষরক্ষা হল না। শেষমেশ পুলিসের জালে হায়দরাবাদের এই পকেটমার। এর আগেও অবশ্য একবার ধরা পড়েছে সে। সেবারও সাজা পেয়েছিল। কিন্তু কুশভ শোধরায়নি। জেল থেকে ছাড়া পেয়েই ফের একই পেশায় নেমে পড়ে সে।

আগেরবার গ্রেফতার হওয়ার পর পুনের ইয়েরওয়াড়া জেলে ছিল কুশভ। জেলে তাঁর সঙ্গে ছিল মুম্বই হামলার সঙ্গে যুক্ত পাকিস্তানি জঙ্গি আজমল কাশভ। পকেটমারিতে তাঁর  প্রায় ১৫ বছরের কেরিয়ার। পুলিস জানিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ৪০০টি পকেটমারির মামলায় নাম রয়েছে তাঁর। প্রায় দুকোটি টাকা হাতিয়েছে সে। হায়দরাবাদের চন্দানগরে পরিবারসহ কুশভ যে ফ্ল্যাটে থাকে সেটির ভাড়া ৩৩ হাজার টাকা। 

আরও পড়ুন-  পন্ডিচেরি বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠান থেকে বের করে দেওয়া হল স্বর্ণপদকপ্রাপ্ত পড়ুয়াকে

সেকেন্দরাবাদ স্টেশন থেকে কুশভকে গ্রেফতার করে জিআরপি। তাঁর কাছ থেকে ১৩ লাখ টাকা নগদ উদ্ধার হয়েছে। এছাড়া ২৭ লাখ টাকার গয়নাও বাজেয়াপ্ত করেছে পুলিস। পুলিস জানিয়েছে, দূরপাল্লার ট্রেনেও মূলত অপারেশন চালাত সে। মাসে অন্তত আটটি পকেটমারির ঘটনা ঘটাত কুশভ। 

.