বিবিসিকে মুকেশের সাক্ষাত্‍কার নেওয়ার অনুমতি দিল কে? প্রশ্ন ক্ষুব্ধ প্রধানমন্ত্রীর

Updated By: Mar 3, 2015, 10:08 PM IST
বিবিসিকে মুকেশের সাক্ষাত্‍কার নেওয়ার অনুমতি দিল কে? প্রশ্ন ক্ষুব্ধ প্রধানমন্ত্রীর

নির্ভয়া কাণ্ডে সাজাপ্রাপ্ত  মুকেশের সাক্ষাত্কার নিয়ে  উত্তাল গোটা দেশ। সাক্ষাত্‍কার নেওয়ার অনুমতি কে দিল বিবিসিকে ? ক্ষুব্ধ স্বরাষ্ট্রমন্ত্রী জানতে চাইলেন তিহার জেল কর্তৃপক্ষের কাছে।

রবিবার নারী দিবস। ঠিক তার আগেই নির্ভয়া কাণ্ডের অন্যতম সাজাপ্রাপ্ত  মুকেশ সিংয়ের নির্লজ্জ বয়ানে স্তম্ভিত গোটা দেশ।  বিবিসির একটি ডকুমেন্টরিতে  মুকেশ দাবি করেছেন, ষোলই ডিসেম্বরের সেই রাতে ধর্ষণে বাধা দেওয়ার জন্যই মরতে হয়েছে  নির্ভয়াকে।  ফাঁসির সাজাপ্রাপ্ত মুকেশ কিভাবে সাক্ষাত্‍কার  দিল, উঠেছে সেই প্রশ্নও।

সব কিছু দেখে রীতিমতো ক্ষুব্ধ নির্ভয়ার মা, বাবাও। তিহার জেলে বন্দি মুকেশের এই সাক্ষাত্কারটি নেওয়া হয়েছিল ২০১৩ সালের সেপ্টেম্বর মাসে।  বিবিসির দাবি, জেল থেকেই সাক্ষাত্‍কারের  অনুমতি পেয়েছিলেন তাঁরা।  গোটা বিষয়টি নিয়ে ক্ষুব্ধ স্বরাষ্ট্রমন্ত্রী মঙ্গলবারই তিহার জেলের ডিজিকে ফোন করে রিপোর্ট তলব করেছেন।  তিহার জেল সূত্রের খবর, ইন্টারভিউয়ের  অনুমতি  দেওয়া হয়েছিল। তবে একই সঙ্গে শর্ত ছিল, জেল কর্তৃপক্ষের অনুমোদন নিয়েই তা সম্প্রচার করা যাবে। তিহার কর্তৃপক্ষের দাবি, এই বিষয়ে গত নভেম্বরেই বিবিসিকে নোটিস পাঠিয়েছেন তাঁরা। জবাব না মেলায় আবার পাঠানো হচ্ছে নোটিস।

 

.