PM Modi: মহিলাদের উপর নির্যাতন রুখতে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা মোদীর মুখে!

সুপ্রিম কোর্টের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষেই এই 'ভারত মণ্ডপম' শীর্ষক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। 

Updated By: Aug 31, 2024, 02:49 PM IST
PM Modi: মহিলাদের উপর নির্যাতন রুখতে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা মোদীর মুখে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধর্ষণ রুখতে কঠোর আইন প্রণয়নের দাবিতে মমতার পর পর চিঠি। এরপরই 'ভারত মণ্ডপম' শীর্ষক সম্মেলনে মহিলাদের উপর নির্যাতন রুখতে দ্রুত সিদ্ধান্ত নেওয়ার কথা মোদীর মুখে! বার্তা দিলেন বিচারপতিদের। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় সহ অন্য বিচারপতিরা।

মোদী বলেন, "মহিলা ও শিশুদের উপর নির্যাতন রুখতে নিরাপত্তার মতো বিষয়গুলি সমাজে এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে দেশে অনেক কঠোর আইন তৈরি করা হয়েছে। কিন্তু সেই আইনগুলিকে আরও সক্রিয় করে তোলা প্রয়োজন। মহিলাদের উপর হওয়া কোনও নৃশংস ঘটনায় যত দ্রুত সিদ্ধান্ত নেওয়া যাবে, নারী নিরাপত্তার ক্ষেত্রেও তত বেশি-ই নিশ্চয়তা পাওয়া যাবে। বিচার ব্যবস্থায় দেরি হওয়া দূর করতে গত ১০ বছরে অনেক পদক্ষেপ করেছে কেন্দ্র। বিচার ব্যবস্থার পরিকাঠামোগত উন্নয়নের জন্য সরকার ১০ বছরে মোট ৮ হাজার কোটি টাকা খরচও করেছে।"

সুপ্রিম কোর্টের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষেই এই 'ভারত মণ্ডপম' শীর্ষক সম্মেলনের আয়োজন করা হয়েছিল। মোদীর কথায়, সুপ্রিম কোর্টের ৭৫ বছর শুধুমাত্র একটি প্রতিষ্ঠানের দীর্ঘ যাত্রা নয়, এটা হল ভারতীয় সংবিধান এবং সাংবিধানিক মূল্যবোধের অগ্রগতি। গণতন্ত্র হিসাবে ভারতের আরও পরিণত হওয়ার যাত্রা। প্রসঙ্গত আরজি কর হাসপাতালে ট্রেইনি ডাক্তারের ধর্ষণ-খুনের ঘটনায় কড়া আইন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ২ বার চিঠি লেখেন। ধর্ষণ বিরোধী কঠোর আইন প্রণয়ন করার দাবিতে ২২ অগাস্ট প্রধানমন্ত্রীকে প্রথম চিঠিটি লেখেন মমতা। দ্বিতীয় চিঠিটি লেখেন শুক্রবার, ৮ দিনের মাথায়।

আরও পড়ুন,Complaint Against Mamata: 'অশান্তি পাকানোর ষড়যন্ত্র', মমতার বিরুদ্ধে FIR দিল্লিতে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.