ছোটদের বয়স কম, ভাবনা বড়, Rashtriya Bal Puraskar প্রাপকদের সম্মান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল পুরস্কার প্রাপকদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর।

Updated By: Jan 25, 2021, 01:28 PM IST
ছোটদের বয়স কম, ভাবনা বড়, Rashtriya Bal Puraskar প্রাপকদের সম্মান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রীয় বাল পুরস্কার প্রাপকদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার এক ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে দেশের মুখ উজ্জ্বল করা এই তরুণ প্রজন্মের সঙ্গে আলাপচারিতায় মাতেন তিনি। 

২১টি রাজ্যের ৩২ জন পড়ুয়া ২০২১ সালের Pradhan Mantri Rashtriya Bal Puraskar পেল। বিশেষ প্রতিভাসম্পন্ন যেসব বালক-বালিকা ক্রীড়া, সাহসিকতা, সমাজ সংস্কৃতি ও বিজ্ঞানের ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব অর্জন করেছে তাদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁদের সঙ্গে কথা বলেন তিনি। তাঁদের পরিবারের বিষয়ে জানতে চান। কথা বলেন তাঁদের ছোটবেলার স্বপ্ন নিয়ে, সেই স্বপ্নের কাছে পৌঁছনোর যাত্রা নিয়ে, তাঁদের অভিজ্ঞতা ও অর্জন নিয়ে। 

Also Read: পথে হাজার হাজার কৃষক; কৃষি আইনের প্রতিবাদে রক্তিম মুম্বইমুখী সড়ক

মোদী জানান, তরুণ প্রজন্মের ওপর দেশের গুরু দায়িত্ব। দেশকে (India) আগামীদিনে তাঁরাই এগিয়ে নিয়ে যাবেন। তাঁদের তিনি আরও মেহনত করার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী তাদের মর্যাদা দিয়ে জানান, ছোটদের বয়স কম কিন্তু ভাবনা বড়। কৃষকদের নিয়ে ছাত্রছাত্রীরা যে পরিকল্পনা করেছেন তাকে সম্মান করেন মোদী।

সোমবার গুজরাটের এক কৃতির সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ে মোদীকে গোটা দেশ অনেকদিন বাদে কিছুক্ষণ গুজরাটি ভাষায় কথা বলতেও শুনল। 

প্রসঙ্গত, মোদী সকলকে করোনা সংক্রমণ (Coronavirus) রোধে প্রথামতো সুরক্ষাবিধি পালন করার পরামর্শও দেন। বলেন, সকলে মিলে চেষ্টা করে রুখে দিতে হবে করোনাকে (covid-19)।  

Also Read: তারিখ নয়, নারীজীবনে এবার নামুক আশ্চর্য নতুন এক ভোর

.