PM Rozgar Mela: দীপাবলিতে মোদীর উপহার, ৭৫ হাজারকে নিয়োগের মধ্যে দিয়ে শুরু রোজগার মেলা

PM Modi launches Rozgar Mela: এই ৭৫ হাজার যুবক-যুবতী কেন্দ্রের ৩৮টি মন্ত্রক ও নানা দফতরে যোগদান করবে। গ্রুপ - এ, গ্রুপ -বি, গ্রুপ -সি, গ্রুপ -ডি ইত্যাদি যে কোনও স্তরেই এই যুবক-যুবতীদের নিয়োগ করা হতে পারে।

Updated By: Oct 22, 2022, 06:46 PM IST
PM Rozgar Mela: দীপাবলিতে মোদীর উপহার, ৭৫ হাজারকে নিয়োগের মধ্যে দিয়ে শুরু রোজগার মেলা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীপাবলিতে দেশের যুব সম্প্রদায়কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপহার। রোজগার মেলার শুভ সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। রোজগার মেলার লক্ষ্য দেশে ১০ লাখ কর্মসংস্থান। যার প্রাথমিক সূচনা হিসেবে শনিবার ৭৫ হাজার যুবর হাতে নিয়োগপত্র তুলে দিলেন প্রধানমন্ত্রী। এদিন রোজগার মেলার সূচনা করে মোদী বলেন, 'আমরা স্বনির্ভর ভারতের পথে হাঁটছি। যে উন্নত ভারত গড়ার সংকল্প আমরা নিয়েছি, তা পূরণের জন্য আমরা স্বনির্ভর ভারতের পথে হাঁটছি। উদ্ভাবক, উদ্যোক্তা, উদ্যোক্তা, কৃষক, সেবা এবং উৎপাদন সহযোগীদের এক্ষেত্রে বড় ভূমিকা রয়েছে।'
 
দীপাবলির আগে এদিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে দেশে রোজগার মেলার শুভ সূচনা করেন মোদী। এই রোজগার মেলার প্রথম পর্যায়ে যে ৭৫ হাজার ২২৬ জন নির্বাচিত প্রার্থীর হাতে এদিন নিয়োগপত্র তুলে দেওয়া হল, তাঁদের কেন্দ্রের বিভিন্ন মন্ত্রক ও দফতরে নিয়োগ করা হবে। প্রসঙ্গত, সারা দেশে বেকারত্ব বৃদ্ধির অভিযোগে সরব বিরোধীরা। সেইসময় মোদীর এই রোজগার মেলা এককথায় দীপাবলির আগে ধামাকা অফার! 

এই ৭৫ হাজার যুবক-যুবতী কেন্দ্রের ৩৮টি মন্ত্রক ও নানা দফতরে যোগদান করবে। গ্রুপ - এ, গ্রুপ -বি, গ্রুপ -সি, গ্রুপ -ডি ইত্যাদি যে কোনও স্তরেই এই যুবক-যুবতীদের নিয়োগ করা হতে পারে। সেন্ট্রাল আর্মড ফোর্সে কর্মী হিসেবে নিয়োগ করা হবে পারে। সাব ইন্সপেক্টর, কনস্টেবল, এলডিসি, স্টেনো, পিএ, ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর, এমটিএস ইত্যাদি পদে নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সূত্রে খবর, বিরোধীদের অভিযোগের মুখে দ্রুত নিয়োগের রাস্তাতেই হাঁটছে মোদী সরকার। দ্রুত নিয়োগ করার জন্য নির্বাচন পদ্ধতি ও টেকনোলজি সহজ করা হয়েছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)