"তোমরাই আমার পরিবার", জওয়ানদের সঙ্গে দীপাবলিতে মাতলেন মোদী

Updated By: Oct 19, 2017, 05:57 PM IST
"তোমরাই আমার পরিবার", জওয়ানদের সঙ্গে দীপাবলিতে মাতলেন মোদী

নিজস্ব প্রতিবেদন : দীপাবলিটা পরিবারের সঙ্গে কাটাতে চেয়েছিলেন তিনি। আর তাই তিনি নিয়ন্ত্রণরেখায় চলে এসেছেন ভারতীয় সেনা-জওয়ানদের সঙ্গে দীপাবলি কাটাতে। কাশ্মীরের গুরেজ সেক্টরে জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করে এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার সেনাচৌকিতে পৌঁছে ঘণ্টা দুয়েক জওয়ানদের সঙ্গে কাটান প্রধানমন্ত্রী। জওয়ানদের নিজে হাতে মিষ্টি খাওয়ান তিনি। একে অপরের প্রতি শুভেচ্ছা বিনিময় করে দু'পক্ষই। মোদী বলেন, সেনা জওয়ানরাই তাঁর পরিবার। সেনা জওয়ানদের সঙ্গে সময় কাটালে নতুন করে শক্তির সঞ্চার হয় তাঁর মনে। অনেক প্রতিকূল পরিবেশের মধ্যে যেভাবে সেনা জওয়ানরা ধৈর্য ও আত্মত্যাগের মাধ্যমে তাঁদের কর্তব্যে অবিচল, তার ভূয়সী প্রশংসা করেন মোদী।

একইসঙ্গে মোদী বলেন, সবরকমভাবে ভারতীয় সেনার উন্নতিসাধনের জন্য কেন্দ্রীয় সরকার প্রতিশ্রুতিবদ্ধ। এক পদ এক পেনশন (ওআরওপি) দ্রুত চালুর আশ্বাসও দেন তিনি। পাশাপাশি যোগ ব্যায়ামের গুরুত্ব প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরও বলেন, ভারতীয় জওয়ানরা অবসরের পর অসাধারণ যোগ প্রশিক্ষক হতে পারেন।

তবে সীমান্তে জওয়ানদের সঙ্গে মোদীর দীপাবলি পালনকে কটাক্ষ করেছেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের সভাপতি তথা হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি। টুইটারে তিনি লিখেছেন, ''কর্তার ইচ্ছাতেই কর্ম।''

আরও পড়ুন, নিয়ন্ত্রণরেখায় জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন প্রধানমন্ত্রী মোদীর

.