বিতর্ক রুখতে কি মোদীর ঐক্যের বার্তা! বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী অনুষ্ঠানে "এক ভারত, শ্রেষ্ঠ ভারতে"র আহ্বান প্রধানমন্ত্রীর

সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪০তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোনালেন "এক ভারত, শ্রেষ্ঠ ভারত।" "ঐক্য, শান্তি ও সম্প্রীতি" দেশের প্রথম শর্ত। তবে এই বার্তা দেশবাসীকে উদ্বুদ্ধ করার চেষ্টা করলেও রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, সম্প্রীতির বার্তা শুনিয়ে নিজের দলকেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী।

Updated By: Oct 31, 2015, 01:10 PM IST
 বিতর্ক রুখতে কি  মোদীর ঐক্যের বার্তা! বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী অনুষ্ঠানে "এক ভারত, শ্রেষ্ঠ ভারতে"র আহ্বান প্রধানমন্ত্রীর

ওয়েব ডেস্ক: সর্দার বল্লভভাই প্যাটেলের ১৪০তম জন্মবার্ষিকী অনুষ্ঠানের মঞ্চ থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোনালেন "এক ভারত, শ্রেষ্ঠ ভারত।" "ঐক্য, শান্তি ও সম্প্রীতি" দেশের প্রথম শর্ত। তবে এই বার্তা দেশবাসীকে উদ্বুদ্ধ করার চেষ্টা করলেও রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, সম্প্রীতির বার্তা শুনিয়ে নিজের দলকেই সতর্ক করলেন প্রধানমন্ত্রী।

একের পর এক 'সাম্প্রদায়িক' মন্তব্যে কোনঠাসা মোদী সরকার। দাদরি কাণ্ড, গোমাংস বিতর্কের প্রতিবাদে সরব হয়ে দেশের বুদ্ধিজীবিরাও ফিরিয়ে দিচ্ছেন সাম্মানিক মর্যাদা। এই পরিপ্রেক্ষিতে মোদীর সম্প্রীতি বার্তা "ঐক্য আমাদের বড় সম্পদ"। তিনি আরও জানান, "যদি ১২৫ কোটি মানুষ ঐক্য, শান্তি ও মৈত্রীর মন্ত্রে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে তালে দেশ ১২৫ কোটি ধাপ এগিয়ে যাবে।" ঐক্যের বার্তা দিতে দিল্লির রাজপথ থেকে "রান ফর ইউনিটি" পতাকা ওড়ালেন প্রধানমন্ত্রী।