Modi on Budget 2024: 'এই বাজেট দেশের সমস্ত শ্রেণিকে শক্তিশালী করবে'!

ঘড়িতে তখন সকালে ১১টা। এদিন সংসদে তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।   এরপর ভাষণ দিতে ওঠে অর্থমন্ত্রীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। বলেন, 'গত দশ বছরে ২৫ কোটি লোক দারিদ্র থেকে মুক্তি পেয়েছে। নতুন এই যে মধ্যবিত্ত শ্রেণীর তৈরি হয়েছে, এই বাজেট তাদের শক্তি জোগাবে'।

Updated By: Jul 23, 2024, 05:41 PM IST
Modi on Budget 2024: 'এই বাজেট দেশের সমস্ত শ্রেণিকে শক্তিশালী করবে'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'দেশের সমস্ত শ্রেণীকে শক্তিশালী করবে'। কেন্দ্রীয় বাজেটের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অভিনন্দন জানালেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণকে।

আরও পড়ুন:  Budget 2024: মধ্যবিত্তদের জন্য দারুণ সুসংবাদ! নির্মলার এই ঘোষণার জেরে সোনা-রুপোর দামে বড় বদল; কতটা কমছে দাম?

ঘড়িতে তখন সকালে ১১টা। এদিন সংসদে তৃতীয় মোদী সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এরপর ভাষণ দিতে ওঠে প্রধানমন্ত্রী বলেন, 'এই বাজেট সমাজের সব শ্রেণিকে শক্তিশালী করবে। এই বাজেট দেশের গরিব মানুষ, গ্রাম এবং কৃষককে উন্নতির পথে নিয়ে যাবে'। তাঁর কথায়, 'গত দশ বছরে ২৫ কোটি লোক দারিদ্র থেকে মুক্তি পেয়েছে। নতুন এই যে মধ্যবিত্ত শ্রেণীর তৈরি হয়েছে, এই বাজেট তাদের শক্তি জোগাবে'।

এবারের বাজেটে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে কর্মসংস্থানে। অর্থমন্ত্রীর ঘোষণা, প্রথমবার যারা চাকরিতে যোগ দেবেন, তাঁদের জন্য থাকছে বিশেষ সুবিধা। নতুন চাকরিতে যোগ দিলে সব কর্মীকে এক মাসের বেতন দেওয়া হবে। একমাসের বেতন প্রভিডেন্ট ফান্ডে দেওয়া হবে। সঙ্গে  পাঁচ বছরে এক কোটি যুবক-যুবতীকে ইন্টার্নশিপের সুযোগও। মোদী বলেন, 'দেশে প্রচুর কাজে সুযোগ তৈরি হচ্ছে। এর ফলে গ্রামীণ এলাকার যুবকেরাও শীর্ষস্থানীয় সংস্থাগুলিতে কাজের সুযোগ পাবেন। 

আরও পড়ুন: Budget 2024 Costlier -Cheaper: দাম কমছে সোনা-রুপোর, মোবাইল ফোনের! জীবনদায়ী ওষুধে মিলবে ছাড়...

এর আগে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে টানা ৬টি বাজেট পেশ করেছিলেন মোরারজি দেশাই। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমম বাজেট পেশ করলেন টানা ৭ বার। এদিন অধিবেশনের শুরুতেই প্রধানমন্ত্রী মোদীর দাবি করেছিলেন, ২০৪৭ সালকে মাথার রেখেই এই বাজেট তৈরি করা হয়েছে। এদিকে ২০২৪-২৫ অর্থবর্ষে ভারতের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৬.৫ থেকে ৭ শতাংশ থাকতে পারে বলে জানানো হয়েছে অর্থনৈতিক সমীক্ষা রিপোর্টে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.