Loksabha-র সমাপ্তির পর সংসদে স্পিকারের ঘরে বৈঠকে PM Modi, Sonia, TMC নেতৃত্ব

সংসদে স্পিকারের ঘরে নরেন্দ্র মোদীর (Narendra Modi) পাশের সোফায় বসেছিলেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi)। 

Updated By: Aug 11, 2021, 06:49 PM IST
Loksabha-র সমাপ্তির পর সংসদে স্পিকারের ঘরে বৈঠকে PM Modi, Sonia, TMC নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন: চলতি বাদল অধিবেশনের (Monsoon Session) সমাপ্তি হওয়ার কথা ছিল শুক্রবার। বিরোধীদের হট্টগোলের জেরে নির্ধারিত সময়ের আগেই সমাপ্তি ঘোষণা করলেন লোকসভার স্পিকার ওম বিড়লা (Om Birla)। তার পর সংসদে স্পিকারের ঘরে বিরোধীদের সঙ্গে বৈঠকে বসল সরকারপক্ষ। সেখানে দেখা গেল নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) পাশের সোফায় বসে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi)। 

এ দিন স্পিকারের ঘরে বৈঠকে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী ও লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী (Adhir Chowdhury)। এছাড়া তৃণমূল কংগ্রেস (TMC), অকালি দল (Akali Dal), ওয়াইএসআর কংগ্রেস (YSR Congress) ও বিজেডি-র (BJD) নেতারাও হাজির ছিলেন। অধিবেশন কক্ষে হাঙ্গামা হলেও স্পিকারের ঘরে সকলের মুখেই 'সৌজন্যে'র হাসি। সূত্রের খবর, ভবিষ্যতে যাতে সুষ্ঠুভাবে অধিবেশন চলতে পারে সেজন্য সকলের কাছে অনুরোধ করেছেন ওম বিড়লা (Om Birla)। তবে অধিবেশন পণ্ড হওয়ার জন্য সরকারপক্ষ ও বিরোধীরা পরস্পরের দিকে আঙুল তুলেছে। 

অধীর চৌধুরী (Adhir Chowdhury) বলেন,'অধিবেশন শেষ হওয়ার পর আজ প্রথমবার প্রধানমন্ত্রীকে দেখলাম। আলোচনা ছাড়াই বিল পাশ করিয়ে নিয়েছে সরকার। ওবিসি বিল ছাড়া বাকি সব বিলই কয়েক মিনিটে পাশ করানো হয়েছে। এটাও একটা রেকর্ড সরকারের!'   

বিরোধীদের হট্টগোলে কষ্ট পেয়েছেন বলে দাবি করেছেন স্পিকার ওম বিড়লা (Om Birla)। তিনি বলেন,'মাসখানেকে মাত্র ২১ ঘণ্টা চলেছে সংসদের অধিবেশন। মাত্র ২২ শতাংশ কাজ হয়েছে। অধিবেশন প্রত্যাশিতভাবে চলেনি বলে আমি ব্যথিত। সাধারণ মানুষের বিষয়গুলি নিয়ে আলোচনার জন্য চেষ্টার কমতি রাখিনি। কিন্তু বারবার বাধা এসেছে। তার সমাধান হয়নি।'     

আরও পড়ুন- Parliament: সংসদের পবিত্রতা নষ্ট করেছেন বিরোধীরা, রাতে ঘুমোতে পারিনি: Venkaiah

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.