প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার হ্যান্ডেল হ্যাক, ভাইরাল বেশ কিছু অবাঞ্ছিত টুইট

কর্তৃপক্ষের বক্তব্য, “বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। এর প্রভাব অন্য কোনও অ্যাকাউন্টে পড়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।”  

Updated By: Sep 3, 2020, 10:12 AM IST
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার হ্যান্ডেল হ্যাক, ভাইরাল বেশ কিছু অবাঞ্ছিত টুইট
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  হ্যাক  হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের টুইটার অ্যাকাউন্ট। বৃহস্পতিবার ভোররাতে প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডল থেকে বেশ কিছু টুইট করা হয়, তারপরই বিষয়টি প্রকাশ্যে আসে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ওয়েবসাইটের সঙ্গে যুক্ত ওই টুইটার হ্যান্ডলটির নাম ‘প্রধানমন্ত্রী_ইন।’ ২০১১ সালে খোলা ওই টুইটার হ্যান্ডেল রয়েছে প্রায় ২৫ লক্ষাধিক ফলোয়ার।

হ্যাক করার পর সেই টুইটে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে টাকা দান করার আবেদন করা হয়েছিল। একটি টুইটে জানানো হয়েছিল, ‘‘এই অ্যাকাউন্ট হ্যাক করেছে জন উইক। আমরা পেটিএম মল হ্যাক করিনি।’’ যদিও টুইটার হ্যান্ডেলটি হ্যাকারদের থেকে পুনরুদ্ধার করে এই টুইটগুলি সরিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আত্মসমর্পণ করছেন মাওবাদী নেতা গণপতি! জল্পনা উড়িয়ে দিলেন না বস্তারের আইজি

হ্যাকের ঘটনা স্বীকার করেছেন টুইটার কর্তৃপক্ষ। অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে বলেও জানিয়েছে তারা। কর্তৃপক্ষের বক্তব্য, “বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। এর প্রভাব অন্য কোনও অ্যাকাউন্টে পড়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।”  

.