Modi at Morbi: সেতু ছিঁড়ে মচ্ছুতে সলিল সমাধি, মোরবির গ্রাউন্ড জিরোতে মোদী

মচ্ছু নদীর উপর সেতু বিপর্যয়ের তদন্তে ইতিমধ্যেই সিট গঠন করেছে রাজ্য সরকার। সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৯ জনকে। 

Updated By: Nov 1, 2022, 04:40 PM IST
Modi at Morbi: সেতু ছিঁড়ে মচ্ছুতে সলিল সমাধি, মোরবির গ্রাউন্ড জিরোতে মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোরবির গ্রাউন্ড জিরোতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।গুজরাটের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন তিনি। কীভাবে দুর্ঘটনা ঘটে? কোথা থেকে ছিঁড়ে পড়ে কেবল সেতুটি? ঘুরে দেখেন তিনি। এরপর আহতদের দেখতে হাসপাতালে পৌঁছেছেন  মোদী। মোরবির ঘটনা নিয়ে আজ বৈঠকও করার কথা রয়েছে মোদীর। মোদীর নেতৃত্বেই হবে সেই উচ্চপর্যায়ের বৈঠক। বৈঠকে প্রধানমন্ত্রীকে কেবল সেতু বিপর্যয় নিয়ে রিপোর্ট দেওয়া হবে। উল্লেখ্য, মচ্ছু নদীর উপর সেতু বিপর্যয়ের তদন্তে ইতিমধ্যেই সিট গঠন করেছে রাজ্য সরকার। সেতু বিপর্যয়ে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৯ জনকে। মূল অভিযুক্তকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। 

 প্রসঙ্গত, রবিবার সন্ধ্যায় গুজরাটের মোরবিতে ব্রিটিশ আমলে তৈরি কেবল সেতু ভেঙে নারী-শিশু সহ বহু মানুষের মৃত্যু হয়েছে। ঝুলন্ত সেতুর যখন তার ছিঁড়ে যায়, তখন নারী ও শিশুসহ প্রায় ৫০০ লোক ছিলেন সেতুর উপরে। সেতু ভেঙে তাঁরাও নদীতে পড়ে যান। ইতিমধ্যেই এই ঘটনায় ফৌজদারি মামলা দায়ের হয়েছে। ৫  সদস্যের একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি ব্রিজটি ভেঙে পরার কারণের তদন্ত করছে।

উল্লেখ্য, টানা ৭ মাস ধরে সেতুটির মেরামতি হয়েছিল। তারপরেও কীভাবে সেতুটি ভেঙে পড়ল, তা বুঝতে পারছে না প্রশাসন। অভিযোগ, মেরামতির পর নির্ধারিত সময়ের তিন দিন আগেই মানুষ চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হয়েছিল। এমনকি, শতাব্দী প্রাচীন সেতুটির সংস্কারের পর পুনরায় চালু করার আগে সুরক্ষা শংসাপত্রও পর্যন্ত নেওয়া হয়নি। বিপর্যয়ের নেপথ্যে গাফিলতির প্রমাণ মিলেছে। ভারবহন ক্ষমতার অতিরিক্ত মানুষ উঠেছিলেন। ব্রিজে লাথি মারা হয়েছিল। ঝাঁকানোও হয়েছিল বলেও অভিযোগ। 

দুর্ঘটনার পর পরই গুজরাট সরকার নিহতদের প্রত্যেকের পরিবারের সদস্যদের ৪ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে। প্রধানমন্ত্রীর তহবিল থেকে মোদীও নিহতদের পরিবারকে ২ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

.