২৬/১১-র আতঙ্ক ফিরত আবার! জঙ্গি হামলার ছক বানচাল করায় সেনার প্রশংসায় প্রধানমন্ত্রী

২৬-১১ বর্ষপূর্তিতে নাশকতার উদ্দেশ্য নিয়ে ওই চার জঙ্গি কাশ্মীরে প্রবেশ করতে চেয়েছিল।

Updated By: Nov 20, 2020, 05:47 PM IST
২৬/১১-র আতঙ্ক ফিরত আবার! জঙ্গি হামলার ছক বানচাল করায় সেনার প্রশংসায় প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন- ২৬-১১ মুম্বাই হামলার পুনরাবৃত্তি হতে পারত! কিন্তু ভারতীয় সেনা জওয়ানরা জঙ্গি হামলার ছক বানচাল করে দিয়েছেন। জম্মু-কাশ্মীরের নগ্রেটা এলাকায় জঈশ ই মহম্মদের চার জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। জানা গিয়েছে, ট্রাকে লুকিয়ে উপত্যকায় প্রবেশ করতে চেয়েছিল ওই চার জঙ্গি। কিন্তু সেনা জওয়ানরা সতর্ক থাকায় এবারের মতো জঙ্গিদের ছক বানচাল করা সম্ভব হয়েছে। এরপরই কেন্দ্রীয় সরকার বাড়তি সর্তকতা অবলম্বন করছে। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, বিদেশ সচিব এবং দেশের একাধিক গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্তারা বৈঠক করেছেন। সরকারি সূত্রে জানা যাচ্ছে, ২৬-১১ বর্ষপূর্তিতে ফের জঙ্গি হামলার ছক কষছে একাধিক জঙ্গি সংগঠন। তাই সেনা, সিআরপিএফসহ নিরাপত্তা বাহিনীকে বাড়তি সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছে।

আরও পড়ুনপাচার চক্রে নিখোঁজ ৭৬টি শিশুকে উদ্ধার, সোশ্যালে ভাইরাল লেডি হেড কনস্টেবল

একটানা প্রায় তিন ঘণ্টা ধরে সেনা-জঙ্গির গুলির লড়াই চলে নগ্রেটায়। জঙ্গিরা একের পর এক অত্যাধুনিক অস্ত্র দিয়ে সেনার ওপর হামলা চালায়। গ্রেনেড হামলাও হয়। কিন্তু শেষমেশ চার জঙ্গিকে খতম করেছে সেনা। জঙ্গিদের কাছ থেকে ১১টি একে ৪৭ রাইফেল, তিনটি পিস্তল, ২৯টি গ্রেনেড, মোবাইল ফোন, কম্পাস এবং বেশ কয়েক রকমের বিস্ফোরক পদার্থ উদ্ধার করা হয়েছে। ২৬-১১ বর্ষপূর্তিতে নাশকতার উদ্দেশ্য নিয়ে ওই চার জঙ্গি কাশ্মীরে প্রবেশ করতে চেয়েছিল। কিন্তু শেষমেশ সেনার বিচক্ষণতায় তাদের ছক বানচাল হয়েছে। তাই এদিন ভারতীয় সেনা ও নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী এদিন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, ''পাক মদতপুষ্ট জইশ-ই-মহম্মদ সংগঠনের চার জঙ্গির মৃত্যু ও তাদের কাছ থেকে ব্যাপক পরিমাণে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনা এটা প্রমাণ করছে যে, তারা আরো একবার দেশে ভয়ানক হামলা করতে পারত। কিন্তু আমাদের নিরাপত্তা বাহিনী সেই ছক বানচাল করে দিয়েছে। আমাদের সেনা আরো একবার তাদের বাহাদুরির পরিচয় দিয়েছে। জম্মু-কাশ্মীরে শান্তি শৃঙ্খলা নষ্টের ছক কষছে জঙ্গিরা। তবে আমাদের সেনা তাদের সেই চেষ্টা ব্যর্থ করে দিচ্ছে বারবার।''

.