Modi-র 'মন্দির' উবাচ, টুইটে জুড়লেন কালীঘাট থেকে দক্ষিণেশ্বর, সোমবার মেট্রোর উদ্বোধন

ফের বাংলায় টুইট প্রধানমন্ত্রীর।

Updated By: Feb 21, 2021, 10:54 PM IST
Modi-র 'মন্দির' উবাচ, টুইটে জুড়লেন কালীঘাট থেকে দক্ষিণেশ্বর, সোমবার মেট্রোর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদন:  'এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক'। নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রোর প্রকল্পের উদ্বোধনের আগে ফের বাংলায় টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।

প্রস্তুতি একবারেই শেষ পর্যায়ে। মঙ্গলবার থেকেই নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর ( Dakshineswar) পর্যন্ত চালু হচ্ছে মেট্রো পরিষেবা (Metro Service)। দিনে কতগুলি করে ট্রেন চলবে? মেট্রো সূত্রে খবর, কাজের দিন বা অফিসের দিনে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া-কবি সুভাষ, এই রুটে মোট ২৪৪টি ট্রেন চলবে। অফিস টাইমে প্রতি ৬ মিনিট অন্তর অন্তর ট্রেন চলবে। তবে শনিবার সংখ্যাটা কিছু কম হবে। সেদিন মোট ২২৮টা ট্রেন চলবে।  ৪.১ কিলোমিটার এই পথে মেট্রো চালু হয়ে গেল নিত্যযাত্রীরা যে উপকৃত হবেন, তা বলার অপেক্ষায় রাখে না।

যেদিন নোয়াপাড়া থেকে দক্ষিণশ্বরে পর্যন্ত মেট্রো চালু হবে, তার ঠিক আগের দিন ভোটের প্রচারে দ্বিতীয় দফায় বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। সোমবার হুগলিতে জনসভার মঞ্চ থেকে ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। সেকথা জানিয়ে এদিন রাতে ছবি-সহ বাংলায় প্রধানমন্ত্রীর  টুইট, ' হুগলি থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে  মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক'।

 

 

এর আগে ৭ ফ্রেরুয়ারি হলদিয়ার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।  উদ্বোধন করেছিলেন উড়ালপুল, গ্যাস প্রকল্প -সহ একাধিক প্রকল্পে। সেবারও বাংলায় টুইট করে নিজের কর্মসূচি আগাম জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। 

 

রাজনৈতিক মহলের মতে, বাংলার জয়ে লক্ষ্যেই বাঙালির আবেগকে ছোঁয়ার চেষ্টা করছেন মোদী। তাই কখনও বাংলায় টুইট করছেন, তো আবার কখন রবীন্দ্রনাথের কবিতা শোনা যাচ্ছে তাঁর গলায়।