Approval Rating: গ্রহণযোগ্যতায় বিশ্বের তাবড় নেতাদের ছাপিয়ে গেলেন PM Modi

'গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল' (Global Leader Approval Ratings) নামে একটি সমীক্ষা অনুযায়ী, প্রধানমন্ত্রীর গ্রহণযোগ্যতার রেটিং (Approval Rating) ৭০ শতাংশ। 

Updated By: Sep 4, 2021, 11:47 PM IST
Approval Rating: গ্রহণযোগ্যতায় বিশ্বের তাবড় নেতাদের ছাপিয়ে গেলেন PM Modi

নিজস্ব প্রতিবেদন: গ্রহণযোগ্যতায় বিশ্বের তাবড় রাষ্ট্রনেতাদের ছাপিয়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁর অনেক পিছনে মার্কিন প্রেসিজেন্ট ডো বাইডেন, বরিস জনসন, অ্যাঙ্গেলা মর্কেলরা। 

'গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল' (Global Leader Approval Ratings) নামে একটি সমীক্ষা অনুযায়ী, প্রধানমন্ত্রীর গ্রহণযোগ্যতার রেটিং (Approval Rating) ৭০ শতাংশ। অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, স্পেন, ব্রিটেন ও মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রনেতাদের গ্রহণযোগ্যতা যাচাইয়ের সমীক্ষা চালিয়েছে মার্কিন ডেটা ইনটেলিজেন্স সংস্থা 'মর্নিং কনসাল্ট'। সংশ্লিষ্ট দেশের সাবালক নাগরিকদের মতামতের সাত দিনের গড় হিসেব কষে বের করা হয়েছে সমীক্ষা রিপোর্ট। তালিকায় মার্কিন প্রেসিডেন্টের গ্রহণযোগ্যতার রেটিং ৪৮ শতাংশ। ৫২ শতাংশ রেটিং জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মর্কেলের।

ভারতে করোনা সংক্রমণের আগে মোদীর রেটিং শীর্ষে ছিল। তখন তা ছিল ৮৪ শতাংশ। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ে কেন্দ্রের বিরুদ্ধে উঠেছে ব্যর্থতার অভিযোগ। সে কারণে তাঁর গ্রহণযোগ্যতার রেটিং কমল বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন- Jharkhand: বিধানসভায় বরাদ্দ আলাদা নমাজ পাঠের ঘর, পাল্টা হনুমান মন্দিরের দাবি BJP-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.