‘রামচন্দ্রের দোহাই, বিচার ব্যবস্থার উপর ভরসা রাখুন’, নাম না করে নেতাদের উদ্দেশে কড়া বার্তা মোদীর

গতকাল সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ করা হবে। এরপরই গেরুয়া শিবিরের নেতারা রাম মন্দিরের পক্ষে রায় আসতে পারে কার্যত ধরে নিয়েই নানা মন্তব্য রাখতে শুরু করেন

Updated By: Sep 19, 2019, 06:43 PM IST
‘রামচন্দ্রের দোহাই, বিচার ব্যবস্থার উপর ভরসা রাখুন’, নাম না করে নেতাদের উদ্দেশে কড়া বার্তা মোদীর
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে এক সাক্ষাত্কারে অযোধ্যা মামলা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, সুপ্রিম কোর্টের নির্দেশেই পরবর্তী পদক্ষেপ করবে সরকার। বৃহস্পতিবার নাসিকে নির্বাচনী প্রচারে গিয়ে ফের সুপ্রিম কোর্টের উপর আস্থা রাখলেন মোদী। কিন্তু এ দিন নজিরবিহীনভাবে রাজনীতিকদের উদ্দেশেও কড়া বার্তা দিলেন তিনি। তাঁদেরকে ‘বয়ান বাহাদুর’ এবং ‘বেশি কথা বলা লোক’ বলে কটাক্ষও করেন তিনি।

উল্লেখ্য, গতকাল সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, ১৮ অক্টোবরের মধ্যে শুনানি শেষ করা হবে। এরপরই গেরুয়া শিবিরের নেতারা রাম মন্দিরের পক্ষে রায় আসতে পারে কার্যত ধরে নিয়েই নানা মন্তব্য রাখতে শুরু করেন। এআইএমআইএম-এর সুপ্রিমো আসাউদ্দিন ওয়েইসি প্রশ্ন তোলেন, সুপ্রিম কোর্টে এখনও বিচার চলছে। কিন্তু এ ধরনের মন্তব্যে করে শীর্ষ আদালতকে অবমাননা করা হচ্ছে। আজ নাম না করে নরেন্দ্র মোদী বলেন, কিছু ব্যক্তি যাঁদের বয়ান বাহাদুর বলে কটাক্ষ করেন, রাম মন্দির নিয়ে তাঁরা যা মন্তব্য করছেন উচিত নয়। বিচার ব্যবস্থা ও অম্বেদকরের সংবিধানের প্রতি সম্মান জানানো উচিত।

আরও পড়ুন- ৩৭ হাজারের নীচে নামল সেনসেক্স, গত ৭ মাসে সর্বনিম্ন নিফটি সূচক

নরেন্দ্র মোদীর অনুরোধ, এ ধরনের উলটো পালটা মন্তব্য থেকে বিরত থাকুন। সুপ্রিম কোর্ট এই মামলা প্রতিদিন গুরুত্ব সহকারে শুনছেন। কিন্তু উলটো পালটা মন্তব্য করে কিছু লোক বাধা দেওয়ার চেষ্টা করছে। রামচন্দ্রের দোহাই চোখ বন্ধ করে বিচার ব্যবস্থার উপর ভরসা রাখুন।  

.