নিষেধাজ্ঞার আড়ালে কি বিহারে রমরমিয়ে চলছে বিষমদের কারবার?

নিষেধাজ্ঞার আড়ালে কি বিহারে রমরমিয়ে চলছে বিষমদের কারবার? গোপালগঞ্জ জেলায় পরপর মৃত্যুর ঘটনা সেই বিতর্কই উসকে দিল। গতকাল রাত থেকে এপর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিত্‍সাধীন অনেকে। মৃত এবং অসুস্থরা সকলেই গোপালগঞ্জের ননিয়াতোলা এলাকার বাসিন্দা।  অভিযোগ, স্থানীয় মদের ঠেকে দেশি মদ খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়ে তারা। শ্বাসকষ্ট এবং পেটে ব্যাথা নিয়ে তাদের ভর্তি করা হয় হাসপাতালে। যদিও এই অভিযোগ মানতে নারাজ প্রশাসন।

Updated By: Aug 17, 2016, 04:33 PM IST
নিষেধাজ্ঞার আড়ালে কি বিহারে রমরমিয়ে চলছে বিষমদের কারবার?

ওয়েব ডেস্ক: নিষেধাজ্ঞার আড়ালে কি বিহারে রমরমিয়ে চলছে বিষমদের কারবার? গোপালগঞ্জ জেলায় পরপর মৃত্যুর ঘটনা সেই বিতর্কই উসকে দিল। গতকাল রাত থেকে এপর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিত্‍সাধীন অনেকে। মৃত এবং অসুস্থরা সকলেই গোপালগঞ্জের ননিয়াতোলা এলাকার বাসিন্দা।  অভিযোগ, স্থানীয় মদের ঠেকে দেশি মদ খাওয়ার পরই অসুস্থ হয়ে পড়ে তারা। শ্বাসকষ্ট এবং পেটে ব্যাথা নিয়ে তাদের ভর্তি করা হয় হাসপাতালে। যদিও এই অভিযোগ মানতে নারাজ প্রশাসন।

গোপালগঞ্জের জেলাশাসক জানিয়েছেন, ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে মেডিক্যাল রিপোর্ট না আসা পর্যন্ত মৃত্যুর কারণ নিশ্চিতভাবে বলা সম্ভব নয়।  চলতি বছর এপ্রিল মাস থেকে বিহারে মদ নিষিদ্ধ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। বিষমদে মৃত্যুর অভিযোগ নীতীশ কুমার সরকারের অস্বস্তি বাড়িয়েছে। ইতিমধ্যেই রাজ্য সরকারের বিরুদ্ধে এই ইস্যুতে সরব হয়েছে বিরোধীরা।