কর্নাটক ভোটে কাজে আসবে না মোদী ম্যাজিক, সমীক্ষা সি-ফোরের

২২৪ আসনের কর্নাটক বিধানসভা নির্বাচনের দিন এখনও ঘোষণা হয়নি। তবে তার আগেই নির্বাচনী প্রচারে উত্তাপ বাড়াচ্ছে কংগ্রেস ও বিজেপি।

Updated By: Mar 26, 2018, 08:38 PM IST
কর্নাটক ভোটে কাজে আসবে না মোদী ম্যাজিক, সমীক্ষা সি-ফোরের

নিজস্ব প্রতিবেদন : কর্নাটকে ফের একবার ক্ষমতায় আসতে চলেছে কংগ্রেস। সম্প্রতি সি-ফোরের সমীক্ষায় উঠে এসেছে এমনটি তথ্য। ১৫৪টি বিধানসভা কেন্দ্রের ২২হাজার ৩৫৭ জনের ওপর চালানো এই সমীক্ষায় দেখা গেছে প্রতিটি কেন্দ্রেই বিজেপি সহ অন্যান্য দলগুলির তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছে কংগ্রেস। ১ থেকে ২৫ মার্চ পর্যন্ত এই নির্বাচন-পূর্ব সমীক্ষা চালায় সি-ফোর।

আরও পড়ুন- বিহারের ঔরঙ্গাবাদে কার্ফু

২২৪ আসনের কর্নাটক বিধানসভা নির্বাচনের দিন এখনও ঘোষণা হয়নি। তবে তার আগেই নির্বাচনী প্রচারে উত্তাপ বাড়াচ্ছে কংগ্রেস ও বিজেপি। ইতিমধ্যেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সেখানে জনসভা সেরেছেন। ২০১৩-র নির্বাচনে কংগ্রেস পেয়েছিল ১২২টি আসন। সেবারও সি-ফোরের বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছিল কংগ্রেসের দখলে থাকবে ১১৯-১২০টি আসন।

এবারের সমীক্ষায় বলা হয়েছে, কংগ্রেস এই রাজ্যে ২০১৩-র তুলনায় আরও কিছুটা শক্তি বাড়াবে। সেখানে প্রায় ৯ শতাংশ ভোট বাড়তে চলেছে তাদের। রাজ্যের প্রায় ৪৬ শতাংশ ভোটার গত পাঁচ বছরে সিদ্দারামাইয়া সরকারের কাজে খুশি। এবারের নির্বাচনেও তাঁরা তাঁকেই মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান। অন্যদিকে, পরিবর্তন চাইছেন ৩১ শতাংশ ভোটার। তাঁদের পছন্দ বিজেপি। ১৬ শতাংশ মানুষ কংগ্রেস বা বিজেপি নয়, চাইছেন আঞ্চলিক দল জেডিএস-কে।

আরও পড়ুন- নিকাহ হালালা ও বহুবিহাহ নিয়ে কেন্দ্রের মত জানতে চাইল সুপ্রিম কোর্ট

সমীক্ষায় আরও বলা হয়েছে, এবার কংগ্রেস কিছুটা শক্তি বৃদ্ধি করলেও, বিজেপির আসন সংখ্যা ৪০ থেকে বেড়ে ৭০-এর কাছাকাছি পৌঁছতে পারে।

.