close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাজ্যে বাইরে ১১৩টি আসনে চলছে ভোটগ্রহণ, তালিকায় দুই হেভিওয়েট রাহুল, শাহ!

শুরু হয়েছে তৃতীয়দফার ভোটগ্রহণ পর্ব। সকাল থেকেই বুথে বুথে লম্বা লাইন। প্রতিটি বুথেই কড়া নজর রেখেছে কমিশন। গড়ে ৯২ শতাংশ বুথেই চলছে আধা সেনার কড়া নজরদারি। 

Updated: Apr 23, 2019, 09:32 AM IST
রাজ্যে বাইরে ১১৩টি আসনে চলছে ভোটগ্রহণ, তালিকায় দুই হেভিওয়েট রাহুল, শাহ!

নিজস্ব প্রতিবেদন: শুরু হয়েছে তৃতীয়দফার ভোটগ্রহণ পর্ব। সকাল থেকেই বুথে বুথে লম্বা লাইন। প্রতিটি বুথেই কড়া নজর রেখেছে কমিশন। গড়ে ৯২ শতাংশ বুথেই চলছে আধা সেনার কড়া নজরদারি। 

রাজ্যের পাঁচ আসন ছাড়াও ভারতের মোট ১১৭ কেন্দ্রে আজ ভোট। কর্নাটকে ২৮টি সিটের মধ্যে ১৪ টিতে ভোট হচ্ছে আজ। পাশাপাশি আসামের ৪টি ও ত্রিপুরায় ১টি আসনেও ভোট আজ। উল্লেখ্য, কমিশনের নির্ধারিত নির্ঘণ্ট অনুযায়ী দ্বিতীয় দফায় পূর্ব ত্রিপুরা আসনে ভোটগ্রহণ হওয়ার কথা থাকলেও  তা পিছিয়ে দেয় কমিশন। আজ মঙ্গলবার ওই আসনটিতেও আজ ভোট নেওয়া হচ্ছে। 

আরও পড়ুন: গ্রাম পঞ্চায়েতের সদস্যের বাড়িতে উদ্ধার ব্যাগ ভর্তি তাজা বোমা

অন্যদিকে উত্তরপ্রদেশের মৈনপুরী লোকসভা আসনেও আজ ভোট। গুজরাত এবং কেরলের সবকটি আসনেই আজ ভোটগ্রহণ। এ ছাড়া অসম, বিহার, ছত্তীসগঢ়, গোয়া, জম্মু-কাশ্মীর, কর্নাটক, মহারাষ্ট্র, ওড়িশা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন আসনে ভোট নেওয়া হচ্ছে আজ। ভোটগ্রহণ হচ্ছে কেন্দ্রশাসিত দাদরা ও নগরহাভেলিতেও। দমন ও দিউতেও আজ ভোটগ্রহণ। 

এরই মধ্যে আজ সবচেয়ে বেশি নজরে রয়েছে গান্ধীনগর এবং ওয়ানাড কেন্দ্র দুটি। এই দুটি আসন থেকে লড়ছেন দুই রাজনৈতির দলের দুই হেভিওয়েট প্রার্থী। গান্ধীনগর থেকে লড়ছেন বিজেপি সভাপতি অমিত শাহ। ওয়ানাড থেকে কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী। ১১৭ কেন্দ্রে সবমিলিয়ে ১,৬০০ প্রার্থীর প্রাণ ভ্রমরা বন্দি রয়েছে ইভিএমে।