Post-Poll Violence: সোমবার Supreme Court-এ রাজ্য পিটিশনের শুনানি, তৈরি ২ বিচারপতির বেঞ্চ

শীর্ষ আদালতে পিটিশন দায়ের করেছে সরকার।

Updated By: Sep 13, 2021, 11:46 AM IST
Post-Poll Violence: সোমবার Supreme Court-এ রাজ্য পিটিশনের শুনানি, তৈরি ২ বিচারপতির বেঞ্চ

নিজস্ব প্রতিবেদন: 'ভোট পরবর্তী হিংসা' মামলায় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দেওয়া CBI তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছে রাজ্য়। শীর্ষ আদালতে পিটিশন দায়ের করেছে সরকার। সোমবার রাজ্যের সেই পিটিশনের শুনবেন বিচারপতি বিনীত সরণ এবং বিচারপতি অনিরুদ্ধ বসুর বেঞ্চ। 

রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করতে রাজ্য়ে পৌঁছেছে সিবিআইয়ের বিশাল টিম। বিভিন্ন দলে ভাগ হয়ে তাঁরা ঘুরছেন বিভিন্ন জেলায়। কথা বলছেন নির্যাতিতদের সঙ্গে। সুপ্রিম কোর্টে রাজ্য সরকারের জমা দেওয়া ওই পিটিশনে অভিযোগ তোলা হয়েছে, কেন্দ্রের পক্ষেই কাজ করছে সিবিআই। তাদের একমাত্র লক্ষ্য তৃণমূল কর্মী-সমর্থকদের বিভিন্ন মামলায় ফাঁসিয়ে দেওয়া। অর্থাত্ সিবিআই তদন্তকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছে রাজ্য সরকার। শুধু তাই নয় বর্তমানে যে সিবিআই তদন্ত চলছে তার উপরে স্থগিতাদেশ চাওয়া হয়েছে। 

আরও পড়ুন: Edible oil prices:পুজোর আগে স্বস্তি! কমছে ভোজ্য তেলের দাম, সিদ্ধান্ত কেন্দ্রের

আরও পড়ুন: Gujarat: গুজরাটে চমক BJP-র, নতুন মুখ্যমন্ত্রী Bhupendra Patel

উল্লেখ্য, গত ১৯ অগাস্ট ভোট পরবর্তী অশান্তি মামলায় রায় দেয় কলকাতা হাইকোর্ট। খুন ও ধর্ষণের মতো ঘটনাগুলির তদন্তবার তুলে দেওয়া হয় সিবিআইয়ের উপরে। পাশাপাশি অন্যান্য হিংসার ঘটনাগুলির তদন্ভার দেওয়া হয় সিট-কে। ইতিমধ্য়েই তদন্ত করে ৩০টি এফআইআর করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।