নীতীশকে 'ফেভিকল' আক্রমণ প্রশান্ত কিশোরের, কী বললেন তিনি?

কিশোর মে মাসে ঘোষণা করেন যে তিনি আঞ্চলিক যোগাযোগ স্থাপনের জন্য 'জন সুরাজ অভিযান' শুরু করবেন। তাতে তিনি বিহারের জনগণের সমস্যাগুলি খুঁজে বের করবেন এবং তাদের সম্ভাব্য সমাধান দেবেন। নবগঠিত মহাজোট সরকারের দেওয়া প্রতিশ্রুতির জবাবে, কিশোর বলেন, ‘আমি আমার 'জন সুরজ অভিযান' প্রত্যাহার করব এবং নীতীশ কুমার সরকারকে সমর্থন করব, যদি আগামী এক থেকে দুই বছরের মধ্যে পাঁচ থেকে ১০ লক্ষ চাকরি দেওয়া হয়’।

Updated By: Aug 18, 2022, 03:58 PM IST
নীতীশকে 'ফেভিকল' আক্রমণ প্রশান্ত কিশোরের, কী বললেন তিনি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রেকর্ড গড়েছেন নীতীশ কুমার। অষ্টমবারের মতো বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। শপথ নেওয়ার এক সপ্তাহ পরে, বুধবার নির্বাচনী কৌশলবিদ থেকে রাজনীতিবিদ হয়ে ওঠা প্রশান্ত কিশোর কটাক্ষ করেন জেডি(ইউ) প্রধানকে। তিনি বলেন যে নীতীশ কুমার মুখ্যমন্ত্রী পদে থাকার জন্য ফেভিকল ব্যবহার করেন। তিনি আরও বলেন যে অন্য দলগুলি তাকে ঘিরে ঘুরতে থাকে। কিশোর, আগে জেডি(ইউ) এর অংশ ছিলেন। তিনি আরও বলেন যে বিহারে নবগঠিত 'মহাগঠবন্ধন' সরকার যদি আগামী এক অথবা দুই বছরে পাঁচ থেকে ১০ লক্ষ চাকরি দিতে পারে তাহলে তিনি তার 'জন সুরাজ অভিযান' প্রত্যাহার করবেন। এবং নীতীশ কুমারকে সমর্থন করবেন।

তিনি বলেন, ‘নীতীশ কুমার মুখ্যমন্ত্রীর পদে লেগে থাকার জন্য ফেভিকল ব্যবহার করেন, যখন অন্যান্য দলগুলি এটির চারপাশে ঘুরতে থাকে’।

সমস্তিপুরে তার সমর্থকদের উদ্দেশ্যে, কিশোর বলেন যে আরজেডি-জেডি(ইউ)-কংগ্রেস সরকারের উপর জনগণের সমর্থন নেই। সম্প্রতি, বিহারের উপ-মুখ্যমন্ত্রী এবং আরজেডি নেতা তেজস্বী যাদব বলেন যে তার দল নতুন সরকারের অংশ হিসাবে ১০ লক্ষ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি পূরণ করবে। ২০২০ বিধানসভা নির্বাচনের সময় তারা এই প্রতিশ্রুতি দেয়।

নীতীশ তার স্বাধীনতা দিবসের বক্তৃতার সময়ও বলেন, ‘আমরা রাজ্যের সরকারী ও বেসরকারী সেক্টরে ২০ লক্ষ লোককে চাকরি দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। নতুন প্রজন্মের মানুষরা  আমাদের সঙ্গে আছে; তাই, আমরা যৌথভাবে কাজ করব চাকরির ব্যবস্থা করার জন্য। আমাদের লক্ষ্য বিহারকে উন্নত রাজ্যের ক্যাটাগরিতে রাখা’।

আরও পড়ুন: Boat Seized in Maharashtra: ভারতে ফের নাশকতার ছক! মহারাষ্ট্রের রায়গড়ে উদ্ধার বিপুল অস্ত্রবোঝাই নৌকো

নবগঠিত মহাজোট সরকারের দেওয়া প্রতিশ্রুতির জবাবে, কিশোর বলেন, ‘আমি আমার 'জন সুরজ অভিযান' প্রত্যাহার করব এবং নীতীশ কুমার সরকারকে সমর্থন করব, যদি আগামী এক থেকে দুই বছরের মধ্যে পাঁচ থেকে ১০ লক্ষ চাকরি দেওয়া হয়’।

 

কিশোর মে মাসে ঘোষণা করেন যে তিনি আঞ্চলিক যোগাযোগ স্থাপনের জন্য 'জন সুরাজ অভিযান' শুরু করবেন। তাতে তিনি বিহারের জনগণের সমস্যাগুলি খুঁজে বের করবেন এবং তাদের সম্ভাব্য সমাধান দেবেন।

এদিকে, তিনি পরবর্তী বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের রাজনৈতিক দৃশ্যপটে আরও উত্থান-পতনের পূর্বাভাস দিয়েছেন। তিনি বলেন, ‘আমি বিহারের রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করার মাত্র তিন মাস হয়েছে, এবং রাজ্যের রাজনীতি ১৮০-ডিগ্রী বাঁক নিয়েছে। অদূর ভবিষ্যতে রাজ্য আরও রাজনৈতিক উত্থান প্রত্যক্ষ করবে’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.