Prashant Kishor: 'সাময়িক বিরতি চাই', পাঞ্জাব সরকারের প্রধান উপদেষ্টা পদ থেকে ইস্তফা পিকের

পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের প্রধান উপদেষ্টার পদ ছাড়লেন প্রশান্ত কিশোর। 

Updated By: Aug 5, 2021, 01:11 PM IST
Prashant Kishor: 'সাময়িক বিরতি চাই', পাঞ্জাব সরকারের প্রধান উপদেষ্টা পদ থেকে ইস্তফা পিকের

নিজস্ব প্রতিবেদন: তিনি 'সাময়িক বিরতি' চান, তাই পদে ইস্তফা৷ পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের প্রধান উপদেষ্টার পদ ছাড়ার পত্রে এমনটাই উল্লেখ করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। অমরিন্দর সিংকে চিঠি দিয়ে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি৷ 

 'ক্যাপ্টেন'কে পাঠানো চিঠিতে পিকে লেখেন, "আপাতত সাময়িক বিরতি নিচ্ছি। বিষয়টি সম্পর্কে আপনি অবগত। তাই আপনার প্রধান উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলাম। আপনার কাছ থেকে অব্যাহতি চাইছি। এটি আমার অনুরোধ। এই সুযোগ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।’

পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টার পদ থেকে সরলেও পরবর্তী পদক্ষেপ কী হবে পিকে-এর, সে বিষয়ে খোলসা করে কিছু জানাননি তিনি। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের পরেই প্রশান্ত জানিয়েছিলেন যে ভোট কৌশলীর দায়িত্ব আর পালন করবেন না তিনি।

আরও পড়ুন, Kerala TMC: 'ভারত বাঁচাতে দিদিকে চাই,' বাম শাসিত কেরলে নতুন করে যাত্রা তৃণমূলের

গত মার্চেই অমরিন্দর সিং টুইটে জানিয়েছিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর তাঁর প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিচ্ছেন। প্রধান উপদেষ্টার পদ গ্রহণ করার পাঁচ মাসের মধ্যেই কেন ইস্তফা দিলেন পিকে, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। 

কংগ্রেসের সঙ্গে অমরিন্দরের বিবাদের মাঝেই পিকে দফায় দফায় দেখা করেছেন শরদ পাওয়ারের সঙ্গে। দেখা করেছেন রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধীর সঙ্গেও৷ যদিও কোন স্ট্র‍্যাটেজিতে এই সিদ্ধান্ত তা এখন চর্চার বিষয় হয়ে উঠেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)