কংগ্রেসে যোগ দিতে চলেছেন Prashant! গান্ধীদের সঙ্গে বৈঠকের পর জল্পনা

মঙ্গলবার নয়াদিল্লিতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বাসভবনে যান প্রশান্ত কিশোর (Prashant Kishor)। 

Updated By: Jul 14, 2021, 05:08 PM IST
কংগ্রেসে যোগ দিতে চলেছেন Prashant! গান্ধীদের সঙ্গে বৈঠকের পর জল্পনা

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসে যোগ দিতে চলেছেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। সনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরার সঙ্গে তাঁর সাক্ষাতের পরের দিন ছড়াল এই জল্পনা। সূত্রের খবর, প্রশান্তের সঙ্গে রাজ্যগুলির বিধানসভা নির্বাচন ও লোকসভার প্রস্তুতি নিয়ে কথা হয়েছে গান্ধীদের। তখনই তাঁকে কংগ্রেসে যোগদানের প্রস্তাব দেওয়া হয়।

             
মঙ্গলবার নয়াদিল্লিতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) বাসভবনে যান প্রশান্ত কিশোর (Prashant Kishor)। সেখানে ছিলেন সনিয়া, রাহুল ও প্রিয়াঙ্কা। তবে এটা প্রথম বৈঠক নয়। জল্পনা ছিল, বৈঠকে উত্তরপ্রদেশ বা পঞ্জাবের ভোট নিয়ে আলোচনা হতে পারে। তবে তার চেয়েও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কথা হয়েছে বলে সূত্রের খবর। শোনা গিয়েছে, ২০২৪ সালের লড়াইয়ে কিশোরকে আরও বড় ভূমিকায় দেখতে চান গান্ধীরা। তাঁকে দলে দায়িত্ব দিয়ে রণকৌশল রচনার ভার দেওয়ার পরিকল্পনা রয়েছে।                  

সদ্য বাংলা ও তামিলনাড়ু বিধানসভা ভোটের দায়িত্বে ছিলেন প্রশান্ত (Prashant Kishor)। দু'জায়গাতেই ক্ষমতায় এসেছে তাঁর সঙ্গে চুক্তিবদ্ধ দল। পশ্চিমবঙ্গে রীতিমতো চ্যালেঞ্জ লড়ে বিজেপিকে ১০০ আসনের মধ্যে আটকে দিয়েছেন পিকে। ভোটের ফলপ্রকাশের পর তিনি জানিয়েছিলেন, ভোটকৌশলীর কাজ আর করতে চান না। বিরতি নেবেন। তাহলে কি রাজনীতিতে যোগ দেবেন? প্রশান্ত জবাব দিয়েছিলেন,'আমি ব্যর্থ রাজনীতিক।' কংগ্রেসের সঙ্গে খুব একটা ভালো অভিজ্ঞতা নেই প্রশান্তের। ২০১৭ সালে উত্তরপ্রদেশে কংগ্রেসের রণনীতির দায়িত্বে ছিলেন তিনি। সে রাজ্যে জেতে বিজেপি। কংগ্রেসের পরিচালনা পদ্ধতি নিয়ে নিজের ক্ষোভ গোপন করেননি প্রশান্ত কিশোর। পরামর্শ দিয়েছিলেন,'কংগ্রেসের আত্মনিরীক্ষণ করা উচিত।'

আরও পড়ুন- 'এক দেশ এক আইনে' সায় দিল্লি হাইকোর্টের, কেন্দ্রকে উপযুক্ত পদক্ষেপের নির্দেশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)