দু’দশকে সবচেয়ে ভয়াবহ আগুন দিল্লিতে, মৃত বেড়ে ৪৩, শোকবার্তা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

এ ঘটনায় টুইট করে দুঃখপ্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি জানান, উদ্ধারকারীরা তাঁদের সেরাটা দিয়ে উদ্ধারকাজ চালাচ্ছেন। টুইটে শোকবার্তা জানিয়েছেন রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী

Updated By: Dec 8, 2019, 10:57 AM IST
দু’দশকে সবচেয়ে ভয়াবহ আগুন দিল্লিতে, মৃত বেড়ে ৪৩, শোকবার্তা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। রবিবার ভোরবেলায় দিল্লির রানি ঝাঁসি রোডের আনাজ মাণ্ডির একটি বহুতলে ভায়বহ আগুন লাগে। প্রাথমিক অনুমান, ওই বিল্ডিংয়ের একটি তলে ব্যাগ কারখানা থেকেই আগুন লাগে। সেখানেই শুয়ে ছিলেন বহু শ্রমিক। ঘুমন্ত অবস্থায় শ্বাসরোধেই মৃত্যু হয়েছে অনেকের। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুও হয়। গত দু’দশকে দিল্লির ভয়াবহ অগ্নিকাণ্ড বলে জানাচ্ছেন দমকল আধিকারিকরা।

এ ঘটনায় টুইট করে দুঃখপ্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি জানান, উদ্ধারকারীরা তাঁদের সেরাটা দিয়ে উদ্ধারকাজ চালাচ্ছেন। টুইটে শোকবার্তা জানিয়েছেন রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদী জানান, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

সকাল সাতটা নাগাদ দমকল আধিকারিক সুনীল চৌধরি জানান, আগুন নেভানোর কাজ চলছে। দমকলের ২৭ ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে কাজ চালিয়ে যাচ্ছে। দিল্লির দমকলের প্রধান অতুল গর্গ জানান, এখন পর্যন্ত ৫০ জন উদ্ধার করা গিয়েছে। অত্যাধিক ধোঁয়ায় শ্বাসকষ্টেই অনেকের মৃত্যু হয়েছে। লোক নায়ক হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট কিশোর কুমার জানিয়েছেন, ঘটনাস্থলে চিকিত্সকের একটি দল পাঠানো হয়েছে।