তেলেঙ্গানায় তামিলনাড়ুর বিজেপি প্রধান; কেরলে প্রাক্তন কং নেতা, ৫ রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগ রাষ্ট্রপতির

তেলেঙ্গানার রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হয়েছে তামিলনাড়ুর বিজেপি প্রধান ডা তামিলিসাই সুন্দরাজনকে

Updated By: Sep 1, 2019, 01:45 PM IST
তেলেঙ্গানায় তামিলনাড়ুর বিজেপি প্রধান; কেরলে প্রাক্তন কং নেতা, ৫ রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগ রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদন: দেশের ৫ রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। নতুন রাজ্যপালদের মধ্যে রয়েছেন তামিলনাড়ুর বিজেপি প্রধান ডা তামিলিসাই সুন্দররাজন ও প্রাক্তন কংগ্রেস নেতা আরিফ মাহম্মদ খান।

আরও পড়ুন-ভয়ঙ্কর! গোঘাটে বাসস্টপে অপেক্ষমান ৩ যাত্রীকে পিষে দিল খুলে যাওয়া ট্রাকের চাকা

রবিরাব ৫ রাজ্যের রাজ্যপালের নাম ঘোষণা করেন রাষ্ট্রপতি। এদের মধ্যে ৪ রাজ্যপাল নতুন এবং পঞ্চমজন বদলি হয়ে আসছেন। যেসব রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগ করা হচ্ছে সেগুলি হল মহারাষ্ট্র, হিমাচলপ্রদেশ, কেরল, তেলেঙ্গানা, রাজস্থান।

তেলেঙ্গানার রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হয়েছে তামিলনাড়ুর বিজেপি প্রধান ডা তামিলিসাই সুন্দরাজনকে। তিনি ইএসএল নরসিংহমের স্থলাভিষিক্ত হচ্ছেন।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বন্দারু দত্তাত্রেয়কে নিয়োগ করা হয়েছে হিমাচলপ্রদেশে ও কলরাজ মিশ্রকে পাঠানো হচ্ছে রাজস্থানে। হিমাচল প্রদেশে কল্যাণ সিংয়ের জায়গায় যাচ্ছেন কলরাজ মিশ্র।

আরও পড়ুন-গলফগ্রিনে পার্কের পাশে কাত হয়ে পড়ছিল লোকটা! সামনে যেতেই শিউরে উঠলেন স্থানীয়রা

অন্যদিকে, প্রাক্তন কংগ্রেস নেতা ও কেন্দ্রীয় মন্ত্রী আরিফ মহম্মদ খানকে পাঠানো হচ্ছে কেরলের রাজ্যপাল হিসেবে। তিনি পি সথাশিবমের জায়গায় রাজ্যপালের দায়িত্ব নিচ্ছেন। প্রসঙ্গত, শাহবানু মামলায় সরকারের বিরোধিতা করে রাজীব গান্ধী মন্ত্রিসভা ছাড়েন আরিফ মহম্মদ খান। পরে দলও ত্যাগ করেন।

পাশাপাশি মহরাষ্ট্রের রাজ্যপালের দায়িত্ব নিচ্ছেন ভগত সিং কোশাইরি। তিনি বিদ্যাসাগর রাওয়ের স্থলাভিষিক্ত হচ্ছেন।

.