GST-র দৌলতে ১ জুলাই থেকে বাড়বে জামাকাপড়, ফ্রিজ, AC, TV-র দাম

GST-র দৌলতে ১ জুলাই থেকে বাড়বে জামাকাপড়, ফ্রিজ , AC , TV -র দাম। মাঝে আর মাত্র কয়েকটা দিন। স্টক ক্লিয়ারেন্সের জন্য এখন দোকানে-দোকানে মিলছে মোটা টাকা ডিসকাউন্টও। তাই, দেরি করলে পস্তাবেন। টান পড়বে পকেটে। সময় থাকতে জুনেই সারুন পুজোর বাজার।

Updated By: Jun 20, 2017, 07:16 PM IST
GST-র দৌলতে ১ জুলাই থেকে বাড়বে জামাকাপড়, ফ্রিজ, AC, TV-র দাম

ওয়েব ডেস্ক: GST-র দৌলতে ১ জুলাই থেকে বাড়বে জামাকাপড়, ফ্রিজ , AC , TV -র দাম। মাঝে আর মাত্র কয়েকটা দিন। স্টক ক্লিয়ারেন্সের জন্য এখন দোকানে-দোকানে মিলছে মোটা টাকা ডিসকাউন্টও। তাই, দেরি করলে পস্তাবেন। টান পড়বে পকেটে। সময় থাকতে জুনেই সারুন পুজোর বাজার।

রথের আগেই পুজোর বাজার! শপিং মলে ধূম-ধাড়াক্কা ভিড়। আপনি কি এখনও ঘরে বসে আছেন? পুজোর কেনাকাটার প্ল্যান এখনও করা হয়ে ওঠেনি? তাহলে কিন্তু পস্তাবেন। মাস পয়লা থেকেই বেড়ে যাবে দাম।

ব্যবসায়ীরা GST-র জুজু দেখছেন। পুরনো দরে কেনা জিনিসের ওপর পরে কতটা করের সুবিধা পাওয়া যাবে তা নিয়ে ভুগছেন অনিশ্চয়তায়। তাই স্টক ক্লিয়ারেন্সের ধূম পড়েছে। তাড়াতাড়ি গুদাম খালি করার জন্য রোজ ঘোষণা হচ্ছে বড় অঙ্কের ছাড়।তার ওপর জিএসটি চালু হলে দাম বাড়ার সম্ভাবনা। ফলে, জুনের মধ্যে পুজোর বাজার সেরে ফেলাটাই বুদ্ধিমানের কাজ। বলছেন বিশেষজ্ঞরা।

সরাসরি দোকানে গিয়ে জিনিস কিনুন বা অনলাইনে শপিং করুন। দুই ক্ষেত্রেই বহু জিনিসের ওপর এখন প্রায় ৫০ থেকে ৮০ শতাংশ ছাড় পাওয়া যাচ্ছে। পুজোর আগে জামাকাপড় কেনা তো থাকেই। বোনাসের টাকায় ফ্রিজ, টিভি, এসি কেনার তাড়াহুড়োও বাড়ে। বিশেষজ্ঞরা বলছেন, ১ জুলাই থেকে জিএসটি চালু হলে, এ সব জিনিসের দামই বেড়ে যাবে।

১ হাজার টাকার বেশি দামী পোশাকে এখন করের পরিমাণ গড়ে ৭%।জিএসটি চালু হলে তা বেড়ে দাঁড়াবে ১২%। ফ্রিজ, টিভি, এসি-র মতো পণ্যে এখন কর গুণতে হয় ২৩%। GST চালু হওয়ার পর তা বেড়ে ২৮% হতে চলেছে। ফলে ১ জুলাই থেকে এইসব জিনিসেরই দাম বেড়ে যাবে। তাই, এখনই পুজোর বাজার সেরে না ফেললে পস্তাতে হবে পরে। তারওপর উপরি পাওনা, এখন নানা জিনিসে মিলছে দেদার ছাড়। তাই অপেক্ষা না করে কেনাকাটা সারতে এখনই বেরিয়ে পড়ুন। না হলে অনলাইনেই সেরে ফেলুন শপিং। ডেডলাইন ৩০ জুন।  

.