লোকসভার লড়াইয়ের শুরুতেই রাহুল-মমতাদের বিশেষ অনুরোধ মোদীর

ভোটারদের বুথমুখী করতে সকলেরই উদ্যোগী হওয়া উচিত বলে মোদী আবেদন করেছেন।

Updated By: Mar 13, 2019, 11:52 AM IST
লোকসভার লড়াইয়ের শুরুতেই রাহুল-মমতাদের বিশেষ অনুরোধ মোদীর

নিজস্ব প্রতিবেদন: আরও একটি ব্লগ লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার তাঁর ব্লগের বিষয় লোকসভা নির্বাচন। এর আগে মঙ্গলবারও একটি ব্লগ লিখেছিলেন তিনি। সেই ব্লগের বিষয় ছিল গান্ধীজির ডান্ডি-মার্চ।

মঙ্গলবারের ব্লকে গান্ধীজির লবণ সত্যাগ্রহকে হাতিয়ার করে কংগ্রেসকে বিঁধেছিলেন। কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছিলেন। তবে বুধবার ব্লগ তিনি করেছেন একেবারে রাজনীতির ঊর্ধ্বে উঠে।

এদিন ব্লগ ছাড়াও একাধিক ট্যুইট করেছেন নরেন্দ্র মোদী। সেই ট্যুইটে ভোটারদের আরও বেশি করে গণতন্ত্রের এই উত্সবে সামিল হওয়ার আবেদন জানিয়েছেন। একই সঙ্গে দেশের বিভিন্ন ক্ষেত্রের সেলিব্রিটি ও বিরোধী রাজনৈতিক নেতাদের অনুরোধ করেছেন তিনি। ভোটারদের বুথমুখী করতে সকলেরই উদ্যোগী হওয়া উচিত বলে মোদী আবেদন করেছেন।

প্রধানমন্ত্রীর ওই ব্লগের শিরোনাম 'গণতন্ত্রকে শক্তিশালী করতে চারটি অনুরোধ'। তিনি অনুরোধ করেছেন দেশের সকল ভোটারকে। বিশেষ করে দেশের তরুণ প্রজন্মকে, যাঁরা এবারই প্রথম নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সকলের কাছে মোদীর অনুরোধ, স্থায়ী ও শক্তিশালী সরকার গড়তে সবাই ভোট দিন। কারণ, প্রধানমন্ত্রী মনে করেন ভোটদান দেশবাসীর প্রধান দায়িত্ব।

আরও পড়ুন: পাকিস্তানের চরবৃত্তির অভিযোগে গ্রেফতার রাজস্থানের নবাব

ট্যুইটে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নায়ডু, সপা নেতা অখিলেশ যাদব, বসপার মায়াবতী-সহ একাধিক বিরোধী নেতাকে অনুরোধ করেছেন মোদী। রাহুল-মমতাকে তাঁর অনুরোধ, ভোটারদের বুথমুখী করতে উত্সাহ দিন।

তবে শুধু বিরোধী রাজনৈতিক নেতা-নেত্রী নন, এনডিএ-র শরিক নেতা, খেলোয়াড়, অভিনেতা সকলকেই অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই তালিকায় বিরাট কোহলি থেকে সচিন তেন্ডুলকর, দীপিকা পাড়ুকোনের নাম রয়েছে।

গণতন্ত্রের এই উত্সবে সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে বলে ওই ব্লগে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।