Indian Student Killed in Ukraine: ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার বাবার সঙ্গে কথা মোদীর, সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী

দেখুন ভিডিও

Updated By: Mar 1, 2022, 06:29 PM IST
Indian Student Killed in Ukraine: ইউক্রেনে নিহত ভারতীয় পড়ুয়ার বাবার সঙ্গে কথা মোদীর, সমবেদনা জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: ইউক্রেনের খারকিভ শহরে নিহত ভারতীয় পড়ুয়া (Indian Student Killed in Ukraine) নবীন এস.জি-র বাবার সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। পরিবারের প্রতি শোকজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তাঁদের পাশে থাকার বার্তা দিলেন। 

রুশ সেনার বোমাবর্ষণে ইউক্রেনের খারকিভে নিহত হয়েছেন এক ভারতীয় ছাত্র। মৃত ছাত্রের নাম নবীন এস.জি। তিনি কর্ণাটকের বাসিন্দা। ২০১৮ সালে তিনি ইউক্রেনে পড়তে গিয়েছিলেন। টুইট করে প্রথম এই খবরটি জানান বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi)। পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেন তিনি। এরপর তড়িঘড়ি নিহত ছাত্রের পরিবারের সঙ্গে কথা বলেন বিদেশ মন্ত্রকের এক প্রতিনিধি। একই সঙ্গে রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতদের কড়া বার্তা দিয়েছে নয়াদিল্লি।

যুদ্ধবিধ্বস্থ ইউক্রেনে আটকে রয়েছে এখনও বহু ভারতীয় পড়ুয়া। তাঁদের কেউ মাটির তলায় আশ্রয় নিয়েছেন, কেউ বা বাঙ্কারে আশ্রয় নিয়েছেন। আটক ভারতীয়দের ফেরাতে ইতিমধ্যে তৎপর হয়েছে নয়াদিল্লি। ইউক্রেনের প্রতিবেশী রাষ্ট্রগুলোতে কেন্দ্রীয় মন্ত্রীদের দূত হিসেবে পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী।     

আরও পড়ুন: Indian Student Killed in Ukraine: 'আপনি ১০০ শতাংশ নিশ্চিত, নবীন আর নেই?' কেন্দ্রের প্রতিনিধিকে প্রশ্ন শোকার্ত দাদার

আরও পড়ুন: জাতীয় স্বার্থ মাথায় রেখে Russia-কে না চটিয়েই কূটনৈতিক পথে Ukraine যুদ্ধের নিষ্পত্তি চায় ভারত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.