Private Hospital এ Vaccine দিতে ১৫০ টাকার বেশি Service Charge নয়, স্পষ্ট বার্তা Modi-র

ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থার থেকে সর্বাধিক ২৫ শতাংশ টিকা কিনতে পারবে বেসরকারি হাসপাতাল

Updated By: Jun 7, 2021, 08:08 PM IST
Private Hospital এ Vaccine দিতে ১৫০ টাকার বেশি Service Charge নয়, স্পষ্ট বার্তা Modi-র

নিজস্ব প্রতিবেদন: একই ভ্যাকসিনের (Vaccine) ডোজ বেসরকারি হাসপাতালগুলিতে (Private Hospital) মিলছে নানান দামে। কোথাও ৯০০ টাকা, তো কোথাও ৮০০ তে। দর হাঁকিয়ে কোনো কোনো হাসপাতাল নিচ্ছে ১০০০ টাকারও বেশি। অগত্যায় পড়ে সার্ভিস চার্জের (Service Charge) নামে বেশি টাকা দিয়ে নিতে হচ্ছে ভ্যাকসিন। এবার সেই অব্যবস্থায় রাশ টানতে উদ্যোগ কেন্দ্রের। নির্ধারিত দামের থেকে ডোজপিছু সর্বাধিক ১৫০ টাকা বেশি নিতে পারবে বেসরকারি হাসপাতালগুলি। সোমবার বিকেল পাঁচটায় জাতির উদ্দেশে ভাষণে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

প্রধানমন্ত্রী বলেন, ভ্যাকসিন উৎপাদনকারী সংস্থার থেকে সর্বাধিক ২৫ শতাংশ টিকা কিনতে পারবে বেসরকারি হাসপাতাল। বাকি ৭৫ শতাংশই কিনবে কেন্দ্রীয় সরকার। গ্রহীতাদের টিকা প্রদানের সময় সার্ভিস চার্জ বাবদ সর্বোচ্চ ১৫০ টাকা নিতে পারবে বেসরকারি হাসপাতাল, স্পষ্ট বার্তা মোদীর।

আরও পড়ুন: ৭৫ শতাংশ ভ্যাকসিনই কিনবে কেন্দ্র, ২১ জুন থেকে বিনামূল্যে টিকাকরণ: PM Modi

প্রসঙ্গত, এদিনের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) সবচেয়ে বড় ঘোষণা ছিল ২১ জুন থেকে কেন্দ্রের উদ্যোগে ১৮ বছরের উর্ধ্বে দেশের সব নাগরিকদের বিনামূল্যে টিকাকরণ (18 Above Free Vaccination)। রাজ্য সরকারগুলিকে আর টিকাকরণ কর্মসূচির জন্য আলাদা করে টাকা খরচ করতে হবে না।  চাইলে অবশ্য বেসরকারি হাসপাতাল থেকেও ভ্যাকসিন নেওয়া যাবে।

আরও পড়ুন: ২১ জুন থেকে সবাইকে বিনামূল্যে টিকা দেবে কেন্দ্র: Modi

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)