আজই ‘অভিষেক’ প্রিয়ঙ্কার, থাকছেন রাহুলও

বিজেপিকে রুখতে উত্তর প্রদেশের নির্বাচনী প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে দুই তরুণ তুর্কিকে। প্রথম, রাহুলের বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, যাঁকে উত্তর প্রদেশ পূর্ব দায়িত্ব দেওয়া হয়েছে

Updated By: Feb 10, 2019, 12:35 PM IST
আজই ‘অভিষেক’ প্রিয়ঙ্কার, থাকছেন রাহুলও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের সাধারণ সম্পাদক পদ মেলার পর আজই উত্তর প্রদেশে প্রত্যক্ষ রাজনৈতিক প্রচারে অভিষেক হতে চলেছে প্রিয়ঙ্কা গান্ধী বঢরার। প্রিয়ঙ্কার সঙ্গে উপস্থিত থাকছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং উত্তর প্রদেশ পশ্চিমে সদ্য দায়িত্ব প্রাপ্ত জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। জানা যাচ্ছে, চার দিনের সফরে জনসভা, দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক-সহ একাধিক কর্মসূচি রয়েছে প্রিয়ঙ্কার।

সে রাজ্যের প্রদেশ কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাহুল, প্রিয়ঙ্কা এবং জ্যোরাদিত্য সিন্ধিয়াকে অভ্যর্থনা জানাতে ১২ কিলোমিটার রোড-শোয়ের ব্যবস্থা করা হয়েছে। এর পর দলীয় কার্যালয়ে হল্ট করে সেখানে মহাত্মা গান্ধী এবং রাজীব গান্ধীর স্মরণে শ্রদ্ধাজ্ঞাপন জানাবেন প্রিয়ঙ্কারা। রাহুল গান্ধী আজই রাজধানী ফিরে এলেও দলীয় কর্মীদের সঙ্গে আগামী  ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি বৈঠক করবেন প্রিয়ঙ্কা এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। উত্তর প্রদেশ কংগ্রেসের মুখপাত্র অংশু অবাস্তি জানিয়েছেন, কংগ্রেস শীর্ষ নেতাদের উপস্থিতি তৃণমূল স্তরের কর্মীদের উজ্জ্বীবিত করবে ভোটের মুখে।

আরও পড়ুন- রাফাল নিয়ে রাহুলের ১০টি অভিযোগের জবাব বিজেপির

বিজেপিকে রুখতে উত্তর প্রদেশের নির্বাচনী প্রচারের দায়িত্ব দেওয়া হয়েছে দুই তরুণ তুর্কিকে। প্রথম, রাহুলের বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা, যাঁকে উত্তর প্রদেশ পূর্ব দায়িত্ব দেওয়া হয়েছে। রায়বেরিলি ও অমেঠি ছাড়াও তাঁর দায়িত্বে রয়েছে যোগীর গোরক্ষপুর এবং নরেন্দ্র মোদীর বারাণসী কেন্দ্র। উত্তর প্রদেশের মোট ৮০টি কেন্দ্রের ৪২টি সামলাবেন প্রিয়ঙ্কাই। আর দ্বিতীয় ব্যক্তি জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাঁধে বাকি উত্তর প্রদেশের (পশ্চিম) দায়িত্ব বর্তেছে। সম্প্রতি মধ্য প্রদেশ বিধানসভায় দুর্দান্ত ফল করে কংগ্রেসের ক্ষমতা আসার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার। রাহুল গান্ধীর নজর কাড়তেই লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের মতো রাজ্যের গুরুদায়িত্ব পেলেন জ্যোতিরাদিত্য।

আরও পড়ুন- মোদীর সততা নিয়ে কোনও প্রশ্নই ওঠে না, বললেন রাজনাথ

এ বারের নির্বাচনে ত্রিমুখী লড়াই  উত্তর প্রদেশে। সম্প্রতি কংগ্রেসকে বাদ দিয়ে ভোটে লড়ার সিদ্ধান্ত নিয়েছে সপা ও বসপা জোট। কংগ্রেসও জানিয়ে দেয় ৮০ টি আসনে একাই লড়বে তারা। এরপরই প্রিয়ঙ্কাকে ভোটের ময়দানে নামিয়ে লড়াই জোরদার করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। গত লোকসভা নির্বাচনে রায়বেরেলি ও অমেঠি ছাড়া কংগ্রেসের ঝুলিতে আর কোনও আসন আসেনি। বিজেপি একাই ৭১টি এবং জোট সঙ্গী আপনা দল ২টি আসন পায়। অখিলেশ যাদবের সপা দল পায় ৫টি আসন।

.