Priyanka Gandhi: আর্থিক প্রতারণা মামলা, ইডির চার্জশিটে এবার প্রিয়াঙ্কা গান্ধীর নাম

 ‘প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’ (পিএমএলএ) সংক্রান্ত মামলার চার্জশিটে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর নাম উল্লেখ করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জানিয়েছে যে রবার্ট বঢরা এবং প্রিয়াঙ্কা গান্ধী বঢরা দিল্লির এক রিয়েল এস্টেট এজেন্টের মাধ্যমে হরিয়ানায় জমি কিনেছিলেন। 

Updated By: Dec 28, 2023, 02:13 PM IST
Priyanka Gandhi: আর্থিক প্রতারণা মামলা, ইডির চার্জশিটে এবার প্রিয়াঙ্কা গান্ধীর নাম
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর্থিক প্রতারণা মামলায় (money laundering case) এবার এসফোর্সমেন্ট ডিরেক্টরেটের নজরে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi)। অস্ত্র ব্যবসায়ী সঞ্জয় ভান্ডারি যে আর্থিক তছরুপের মামলায় যুক্ত, সেই মামলার চার্জশিটে কংগ্রেস নেত্রীর নাম উল্লেখ করা হয়েছে বলে বৃহস্পতিবার জানা গিয়েছে। স্বামী রবার্ট বঢরার নামও রয়েছে ইডির চার্জশিটে। 

আরও পড়ুন, MP Bus Accident: ডাম্পারের সঙ্গে ধাক্কায় বাসে আগুন! ঝলসে মৃত ১৩, আহত ১৫

জমি কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর। হরিয়ানার ফরিদাবাদে প্রমোিটংয়ের জন্য কৃষিজমি কেনা মামলার তদন্তে চার্চশিটে প্রিয়াঙ্কা গান্ধীর নাম উল্লেখ করেছে ইডি। তদন্তে জানা গেছে রবার্ট বঢরা এবং সিসি থামপি ছাড়াও প্রিয়াঙ্কা গান্ধীও হরিয়ানায় বেআইনি ভাবে জমি কিনেছিলেন। ইডির অভিযোগ, থামপি এবং রবার্ট বঢরার মধ্যে গভীর সম্পর্ক রয়েছে।

২০০৬ সালে প্রিয়াঙ্কা এবং রবার্ট দিল্লির রিয়েল এস্টেট এজেন্ট এইচএল পাহওয়ালের মাধ্যম হরিয়ানার ফরিদাবাদে পাঁচ একর কৃষি জমি কিনেছিলেন। এরপর সেই জমি ২০১০ সালে এনআরআই ব্যবসায়ী সিসি থাম্পিকে বিক্রি করার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। সূত্রের খবর, ওই চার্জশিটে প্রিয়াঙ্কাকে অভিযুক্ত হিসাবেই দেখানো হয়েছে। রবার্ট বঢরাও ওই মামলায় অন্যতম অভিযুক্ত। রবার্টের নাম অবশ্য এই মামলায় আগেও জড়িয়েছে।

‘প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট’ (পিএমএলএ) সংক্রান্ত মামলার চার্জশিটে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর নাম উল্লেখ করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জানিয়েছে যে রবার্ট বঢরা এবং প্রিয়াঙ্কা গান্ধী বঢরা দিল্লির এক রিয়েল এস্টেট এজেন্টের মাধ্যমে হরিয়ানায় জমি কিনেছিলেন। এজেন্ট সেই জমিটি এনআরআই ব্যবসায়ী সিসি থামপির কাছেও বিক্রি করেন।

আরও পড়ুন, Bengaluru Nameplate Row: ইংরেজির পাশে নেই কন্নড় সাইনবোর্ড! ভাঙচুর-বিক্ষোভে উত্তাল বেঙ্গালুরু

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.