‘কিছু লোকের জন্য কি একটা গোটা দেশেকে দায়ী করা যায়?’ পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য সিধুর

বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। বিস্ফেরণে এখনও পর্যন্ত ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে

Updated By: Feb 16, 2019, 09:32 AM IST
‘কিছু লোকের জন্য কি একটা গোটা দেশেকে দায়ী করা যায়?’ পুলওয়ামা হামলা নিয়ে মন্তব্য সিধুর

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা জঙ্গি হামলা নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে রোষে ফুটছে দেশের মানুষজন। এর মধ্যেই ফের বেফাঁস মন্তব্য করে বসলেন কংগ্রেস নেতা ও পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধু।

আরও পড়ুন-পুলওয়ামা: তদন্ত না করে বিদেশমন্ত্রক কেন দোষী চিহ্নিত করছে? প্রশ্ন মমতার

৪০ সেনার মৃত্যুর বদলা নিতে দেশজুড়ে যখন সীমান্ত পার করে পাকিস্তানে হামলার দাবি উঠছে সে সময় শুক্রবার চণ্ডীগড়ে সিধু বলেন, আলোচনার মাধ্যমেই সমস্যার সমাধান করতে হবে। তাঁর মতে সন্ত্রাস নির্মূল করতে গেল তার স্থায়ী সমাধান করতে হবে। পকিস্তানের নাম না করে এদিন তিনি আরও বলেন, একটা জঙ্গি হামলার জন্য একটা গোটা দেশকে কাঠগড়ায় তোলা যায় না।

সিধু বলেন, এই ধরনের জঙ্গি হামলা কাপুরুষোচিত কাজ। এর নিন্দা করছি। কারণ হিংসা সব সময়েই নিন্দার যোগ্য। এক্ষেত্রে দোষীদের শাস্তি দিতে হবে। কিন্তু কিছু লোকের জন্য একটি দেশকে দোষ দেওয়া যায় না।

আরও পড়ুন-পুলওয়ামা হামলা: শহিদদের শেষশ্রদ্ধা মোদীর, গ্রেফতার ৭ অভিযুক্ত 

প্রসঙ্গত, বৃহস্পতিবার কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। বিস্ফেরণে এখনও পর্যন্ত ৪০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনার দায় স্বীকার করেছে জইশ-ই-মহম্মদ। ওই হামলার পেছনে জঙ্গি আদিল দারকেই মাথা বলে মনে করা হচ্ছে।

এদিকে ওই হামলা নিয়ে সরকার এখন পাকিস্তানকেই দুষছে। খোদ প্রধানমন্ত্রী বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শুরু অনুষ্ঠানে বলেন, এই হামলা করে পাকিস্তান বড় ভুল করে ফেলেছে। সেনা এরপর কী ব্যাবস্থা তা নিয়ে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।

.